১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ট্রেনের আগাম টিকিটি বিক্রি শুরু ১২ জুন থেকে

Thursday, 08/06/2017 @ 6:26 pm

ট্রেনের আগাম টিকিটি বিক্রি শুরু ১২ জুন থেকে

ট্রেনের আগাম টিকিটি বিক্রি শুরু ১২ জুন থেকে

নিউজ ডেস্ক: পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ১২ জুন থেকে ট্রেনের আগাম টিকিট শুরু হবে। ফিরতি টিকিট পাওয়া যাবে ১৯ জুন থেকে ২৩ জুন।

বৃহস্পতিবার বিকালে রেল ভবনে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে এই তথ্য জানান রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেন, ঈদে যাত্রী চাপ সামাল দিতে ২১ জুন থেকে ট্রেনের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে। পাশাপাশি চলবে সাত জোড়া বিশেষ ট্রেন।

প্রথম দিন অর্থাৎ ১২ জুন দেয়া হবে ২১ জুনের টিকিট। ক্রমান্বয়ে ১৩, ১৪, ১৫, ১৬ জুন দেয়া হবে ২২, ২৩, ২৪, ২৫ জুনের টিকিট।

সংবাদ ব্রিফিংএ জানানো হয়, এবারের ঈদ উপলক্ষে সাত জোড়া বিশেষ ট্রেন চালু রাখা হবে। বিশেষ এ ট্রেনগুলি ২৩ জুন থেকে ২৫ জুন এবং ২৮ জুন থেকে ৩ জুলাই চলাচল করবে। দেওয়ানগঞ্জ স্পেশাল বিশেষ ট্রেন চলবে ঢাকা দেওয়ানগঞ্জ। চাঁদপুর স্পেশাল-১ এবং চাঁদপুর স্পেশাল-২ ট্রেন চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম চলাচল করবে। রাজশাহী স্পেশাল চলবে রাজশাহী-ঢাকায়। এছাড়া পার্বতীপুর স্পেশাল, সোলাকিয়া স্পেশাল-১, সোলাকিয়া স্পেশাল-২ চলাচল করবে।

এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন হবে জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘রেলের যাত্রীদের শতভাগ সেবা প্রদান করা হবে। এক জন্য যাত্রী চারটির বেশি টিকিট দেয়া হবে না। এবারের ঈদে যাত্রীদের সেবায় এক হাজার ৩৩২টি কোচ এবং ২২৯টি ইঞ্জিন নিয়োজিত থাকবে।’

মন্ত্রী আরো বলেন, টিকিট কালোবাজারি, সন্ত্রাসী, অজ্ঞান পার্টি, মলম পার্টিসহ যে কোন সন্ত্রাসী অপতৎপরতা থেকে যাত্রীদের নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত থাকবে। এছাড়া যাত্রীদের যাতে কোন রকম সমস্যা না হয় সে জন্য সংশ্লিষ্ট সকলের ছুটি বাতিল করা হয়েছে।