মর্নিংসান২৪ডটকম Date:18-11-2017 Time:5:15 pm


মার্চে শ্রীলঙ্কা-ভারত-বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ

মার্চে শ্রীলঙ্কা-ভারত-বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ

ক্রীড়া ডেস্ক: আগামী বছর স্বাধীনতার ৭০তম বার্ষিকী পালন করবে শ্রীলঙ্কা। এ উপলক্ষে আগামী বছরের মার্চে ‘নিদাহাস ট্রফি’ নামে টি-টোয়েন্টি ফরম্যাটের একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজটি হবে।

টুর্নামেন্টেটি আগামী বছরের ৮ মার্চ শুরু হয়ে শেষ হবে ২০ মার্চ। প্রথমে প্রত্যেকটি দল একে অপরের বিপক্ষে দুইটি করে ম্যাচ খেলবে। তারপর পয়েন্ট তালিকায় যারা প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকবে তারা ফাইনাল খেলবে। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

গতকাল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সিরিজের সূচি ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তিন দেশের ক্রিকেট বোর্ডের প্রধান।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান নির্বাহী রাহুল জহরি বলেছেন, ‘শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর উদযাপনের অংশ হতে পেরে আমরা আনন্দিত। শ্রীলঙ্কা ও বাংলাদেশ আমাদের সবচেয়ে কাছের বন্ধু। সুমাথিপালা যখন প্রস্তাবটি দিলেন, তখনই আমরা এই সিরিজে অংশগ্রহণের জন্য রাজি হয়ে যাই।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘কোনও সন্দেহ নেই যে এই সিরিজ তিন দেশের মধ্যকার বন্ধনকে আরও শক্তিশালী করবে’।