মর্নিংসান২৪ডটকম Date:23-11-2017 Time:6:44 pm


অ্যাশেজ, ১ম দিন শেষে ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে ১৯৬

অ্যাশেজ, ১ম দিন শেষে ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে ১৯৬

ক্রীড়া ডেস্ক: শুরু হয়েছে অ্যাশেজ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দু’দলই আধিপত্য বিস্তার করেছে। ব্রিসবেনে দিন শেষে চার উইকেট হারিয়ে ১৯৬ রান করেছে ইংল্যান্ড। ইংলিশদের ব্যাটিংয়ে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন ডেভিড মালান ও মঈন আলী।

তবে মধ্যাহ্ন বিরতির পর বৃষ্টি হানা দেওয়ায় খেলা হয় ৮০.৩ ওভার।

প্রথম টেস্টে গ্যাবায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। তবে দলীয় দুই রানে মিচেল স্টার্কের বলে পিটার হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যালিস্টার কুক। কুকের বিদায়ের পর অবশ্য হাল ধরেন আরেক ওপেনার মার্ক স্টোনম্যান ও জেমস ভিন্স। ১২৫ রানের জুটিতে দু’জনই তুলে নেন হাফসেঞ্চুরি। স্টোনম্যান ৫৩ রানে প্যাট কামিন্সের বলে বোল্ড হন। তবে ৮৩ রানে রান আউট হওয়া ভিন্স ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি বঞ্চিত হন।

দলীয় ১৬৩ রানে কামিন্সের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন ১৫ রান করা রুট। তবে দিনের বাকিটা সময় দেখেশুনে খেলে মাঠ ছাড়েন মালান ও মঈন। মালান ২৮ ও মঈন ১৩ রানে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ২টি ও মিচেল স্টার্ক ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

প্রথমদিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ: ১৯৬/৪ (৮০.৩ ওভার)

(অ্যালেস্টার কুক ২, মার্ক স্টোনম্যান ৫৩, জেমস ভিন্স ৮৩, জো রুট ১৫, ডাউইড মালান ২৮*, মঈন আলী ১৩*; মিচেল স্টার্ক ১/৪৫, জস হাজলেউড ০/৫১, প্যাট কামিন্স ২/৫৯, নাথান লায়ন ০/৪০)।