মর্নিংসান২৪ডটকম Date:০৫-১২-২০১৭ Time:৬:২৫ অপরাহ্ণ


রাজধানীতে ছাত্রদলের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ

রাজধানীতে ছাত্রদলের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ

নিউজ ডেস্ক: দুর্নীতির দুই মামলায় আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে রাজধানীর হাইকোর্ট ক্রসিংয়ের সামনে গাড়ি ভাংচুর ও যানবাহনে অগ্নিসংযোগ করেছে বিএনপির নেতা-কর্মীরা।

বিএনপির নেতা-কর্মীরা রাজধানীর বঙ্গবাজার, গুলিস্তান, জিরো পয়েন্ট, প্রেসক্লাব ও হাইকোর্ট এলাকায় ৩০-৪০টি গাড়ি ভাঙচুর করেছে। ঘটনাস্থল থেকে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ফুটবলার আমিনুল ইসলামসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

জিয়া এতিমখানা এবং দাতব্য ট্রাস্টে দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আদালতের হাজিরা শেষে ফেরার সময় রাস্তা অবরোধ করে রাখে ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীরা। এসময তারা পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে এবং বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। এ সময় পুলিশ পরিস্থিত নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ছুঁড়ে তাদের ছত্রবঙ্গ করে দেয়।

শাগবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) জাফর আলী বিশ্বাস জানান, পুলিশের ওপর হামলা, ভাংচুর ও রাস্তা অবরোধ করে যানচলাচলে বিঘ্ন সৃষ্টি করার অপরাধে ঘটনাস্থল থেকে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ফুটবলার আমিনুল ইসলামসহ ১৫ জনকে আটক করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানিয়েছেন, বিএনপির নেতা-কর্মীরা এসব গাড়ি ভাঙচুর করেছে। এসময় ঘটনাস্থল থেকে ১৫ জনকে আটক করা হয়েছে।