মর্নিংসান২৪ডটকম Date:২৪-১২-২০১৭ Time:৫:০৭ অপরাহ্ণ


অপোর নতুন ফোন

প্রযুক্তি ডেস্ক: চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান অপো মধ্যম ঘরানার নতুন একটি হ্যান্ডসেট বাজারে আনতে কাজ করছে। ফোনটি মডেল অপো এ৮৫। এই ফোনটি সম্প্রতি চীনের সার্টিফিকেশন অথোরেটি টিইএনএএ-তে তালিকাভূক্ত হয়েছে। ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে থাকছে অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম। রয়েছে ৫.৭ ইঞ্চির টিএফটি এলসিডি ডিসপ্লে। অপো এ৮৫ ফোনটিতে অক্টাকোর সিপিইউ এবং ২.৫ গিগাহার্জের প্রসেসর থাকছে।

এতে এইচডি প্লাস রেজুলেশন পাওয়া যাবে। ডিসপ্লের রেজুলেশন ১৪৪০x৭২০ পিক্সেল। ৪ জিবি র‌্যামের এই ফোনটিতে ৩২ জিবি চিপসেট ব্যবহার করা হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

ছবির জন্য ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের শুটার।

দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী» « জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে: তথ্যমন্ত্রী» « শীতার্তদের পাশে সামাজিক সংগঠন ‘চেতনায় মুজিব’» « ষড়যন্ত্র হচ্ছে, চ্যালেঞ্জের মুখে এগিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা: ওবায়দুল কাদের» « বর্তমান সরকারের আমলে মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে: তথ্যমন্ত্রী» « উখিয়ায় আগুনে পুড়ল ৫০ দোকান» « মুজিববর্ষের প্রথম উপহার ই-পাসপোর্ট বললেন প্রধানমন্ত্রী» « এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ» « পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» «