মর্নিংসান২৪ডটকম Date:২৪-১২-২০১৭ Time:৫:৫৩ অপরাহ্ণ


২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ধোনিই থাকছেন: প্রাসাদ

ক্রীড়া ডেস্ক: পারফরম্যান্স করেই সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন মহেন্দ্র সিং ধোনি। কয়েক মাস আগে শ্রীলঙ্কা সফরের প্রাক্কালে ধোনির ভবিষ্যত নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রাসাদ। সেই প্রসাদের গলাতেই এবার ধোনিবন্দনা।

তিনি স্পষ্ট করে দিলেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ধোনিই থাকছেন। প্রাক্তন ভারতীয় অধিনায়কের কাছাকাছিও কেউ নেই।

নির্বাচন কমিটির চেয়ারম্যান বলেন, ”ভারত এ দলে যুবকদের সুযোগ দিচ্ছি আমরা। কিন্তু বিশ্বকাপ পর্যন্ত ধোনিই কিপার থাকবেন। তারপর ভাবা যাবে। টি-টোয়েন্টি সিরিজে ধোনি স্টাম্পিং ও ক্যাচ অসাধারণ। এমএস ধোনিই বিশ্বের এক নম্বর কিপার।”

দিল্লির উইকেট কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থদের মতো জুনিয়রদের এখন জাতীয় দলে নিয়মিত হওয়ার কোনও সম্ভাবনা নেই বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি। প্রসাদের কথায়, ”বর্তমানে কোনও উইকেট কিপারের সঙ্গে ধোনির তুলনা চলে না। ভারত তো দূর বিশ্বেও ওর ধারেকাছে কেউ নেই।”

শ্রীলঙ্কা সফরের আগেই এই এমএসকে প্রসাদই বলেছিলেন, ”ধোনি পারফর্ম না করলে বিকল্প খুঁজতে হবে।” নির্বাচন কমিটির চেয়ারম্যানকে একহাত নিয়েছিলেন ধোনিভক্তরা। তবে ২২ গজে নিজের জাত চিনিয়েছেন এসএম। পারফরম্যান্স তো বটেই ফিটনেসেও তরুণদের টেক্কা দিচ্ছেন মাহি। একশো মিটার স্প্রিন্টে হারিয়েছেন ১২ বছরের ছোট হার্দিক পাণ্ড্যকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ধোনির জোরাল শট থেকে বাঁচতে পড়ে গিয়েছিলেন কেএল রাহুল।

ভারতকে ২০১১ সালে ২৮ বছর পর বিশ্বকাপের শিরোপা এনে দিয়েছিলেন ধোনি। ভারতের জাতীয় টিমে তার অবদান অসামান্য। এখনও ভারতীয় দলে ধোনির অবদান অপরিসীম।