মর্নিংসান২৪ডটকম Date:04-01-2018 Time:5:22 pm


ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন চলছে

নিউজ ডেস্ক: বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে সংগঠনটি।

বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর সকাল সাড়ে ৭টায় রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতা-কর্মীরা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তর ও দক্ষিণসহ বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন সংগঠনের নেতা-কর্মীরা। এ ছাড়া বিকেলে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে গিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বিনিময় করবেন কেন্দ্রীয় নেতারা।

ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে পাঁচ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়। এর আগে সংগঠনের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচি জানানো হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতা ও বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা লাভ করে এই ছাত্র সংগঠন। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়।

৭০ বছর ধরে বাংলাদেশের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে ছাত্রলীগের ইতিহাস। ভাষা আন্দোলন, গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধসহ সব গণতান্ত্রিক সংগ্রাম-আন্দোলনের সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা আছে। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগ্রামে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে।