মর্নিংসান২৪ডটকম Date:০৬-০১-২০১৮ Time:৪:২৮ অপরাহ্ণ


ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনে মার্চে

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন. আগামী মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। নেত্রীর ইচ্ছা আগামী মার্চে স্বাধীনতার মাসে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনটি যেন হয়।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের এ কমিটির আমলে কিছু নেগেটিভ বিষয় থাকলেও অর্জন ছিল সবচেয়ে বেশি। তাদের আমলে সংগঠন বিশাল রূপ নিয়েছে। এটা তাদের অর্জন। নেত্রীর ইচ্ছা, আগামী মার্চ মাসেই সম্মেলন হোক।

সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, আমরা সম্মেলনের দিন নির্ধারণ করে দিতে পারি না। ছাত্রলীগই তাদের সম্মেলনের তারিখ ঘোষণা করবে। ছাত্রলীগের নির্বাহী কমিটি সভা ডেকে মার্চের যে কোন একদিন সম্মেলনের জন্য ঘোষণা করবে।’

কাদের বলেন, ছাত্রলীগে বিশৃঙ্খল লাখো কর্মীর দরকার নেই। শৃঙ্খল কর্মী যদি কম হলেও সমস্যা নাই। গুটি কয়েকের জন্য সরকারের অর্জন ম্লান হতে পারে না। যারা অপকর্ম করবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ও সাংগঠনিক ব্যবস্থা নিতে নেত্রী নির্দেশ দিয়েছেন। যে ছাত্রলীগের অতীত গৌরবমন্ডিত, সেই ছাত্রলীগের বর্তমান কলঙ্কিত হতে পারে না। যারা অপকর্ম করবে তাদের ছাত্রলীগে থাকার অধিকার নাই।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সঞ্চলনায় অনুষ্ঠানে ছাত্রলীগের বর্তমান ও সাবেক কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।