মর্নিংসান২৪ডটকম Date:০৭-০১-২০১৮ Time:৬:৫২ অপরাহ্ণ


তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

নিউজ ডেস্ক: রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি রুল জারি করেছেন আদালত।

রোববার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রাশিদুল হক খোকন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট তানজিম আল ইসলাম।

রুলে সোনালী, রূপালী ও জনতা ব্যাংকে নিয়োগের জন্য ২০১৭ সালের জারি করা সার্কুলার কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। একইসঙ্গে ২০১৭ সালের সমন্বিত সার্কুলারের মাধ্যমে রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার (সাধারণ) ও অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষার সব কার্যক্রম বন্ধের নির্দেশও দেন।

রাশেদুল হক খোকন বলেন, ২০১৬ সাল বিভিন্ন ব্যাংক আলাদা আলাদা সার্কুলার দিলেও পরীক্ষা না নিয়ে ২০১৭ সালে সমন্বিত সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক। এ কারণে ২০১৭ সালের এই সার্কুলারের বৈধতা চ্যালেঞ্জ করে ওই সার্কুলারে (২০১৬ সালের) আবেদন করা ২৮ পরীক্ষার্থী রিট দায়ের করেন। এই রিট পিটিশনের শুনানি নিয়ে আজ (রবিবার) আদালত রুল জারি করেন।

আগামী ১২ জানুয়ারি ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে সমন্বিতভাবে এ তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল।

খাদ্য ভেজালের কারণে ক্যান্সারসহ জটিল রোগ হচ্ছে: রাষ্ট্রপতি» « মাদক সেবনে ১০ রোহিঙ্গা আটক।» « প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা: নওফেল» « আমি সিকিউরিটির কাজও করেছি, সেই কাজের মধ্যে কোনো লজ্জা ছিলো না: শিক্ষা উপমন্ত্রী নওফেল» « বহদ্দারহাট থেকে নিউমার্কেট অক্সিজেন থেকে আগ্রাবাদ ভাড়া ৫ টাকা।» « মিতালী ক্লাবের রাত্রিকালীন ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন।» « গণতন্ত্রের ধারক, বাহক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সুশাসন প্রতিষ্ঠিত: মফিজুর রহমান» « ইয়াবা সহ রোহিঙ্গা আটক।» « টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে এমভি পারিজাত ও এমভি দোয়েল পাখি-১ নৌযান চলাচল নিষেধাজ্ঞা।» « বঙ্গবন্ধুর একমাত্র লক্ষ্য ছিল এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি: শেখ হাসিনা» «