মর্নিংসান২৪ডটকম Date:১১-০১-২০১৮ Time:৬:৪০ অপরাহ্ণ


পিএইচডি ডিগ্রি পর্যন্ত উপবৃত্তি দেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, প্রতিটি ঘর আলোকিত হবে। সব ছেলেমেয়ে স্কুলে যাবে, লেখাপড়া করবে। প্রাইমারি স্কুল থেকে পিএইচডি ডিগ্রি পর্যন্ত বৃত্তি-উপবৃত্তি দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয়বারের মতো দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমরা ক্ষমতায় আসার পর থেকেই বিনামূল্যে বই দিচ্ছি। প্রতিটি জেলার বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি। কেউ যাতে শিক্ষার সুযোগ বঞ্চিত না হয় সে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকারের আমলে জাতীয় বাজেট পাচগুন বৃদ্ধি পেয়েছে। সরকারি কর্মকর্তা-কমর্চারীদের বেতন ভাতা ১২৩ ভাগ বৃদ্ধি করা হয়েছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৃণমূল মানুষের অর্থনৈতিক উন্নয়ন সাধনের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন ও সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখতেন। জাতির পিতার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে বর্তমান সরাকর সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বিভিন্ন মেয়াদে উন্নয়ন কার্য়ক্রম পরিচালনা করছে। ইতোমধ্যেই দেশের মানুষ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে।

দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে বৃহস্পতিবার থেকে শুরু হলো উন্নয়ন মেলা। তিন দিনব্যাপী এই মেলা শেষ হবে শনিবার। এবার মেলার স্লোগান ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’।




১০ আগস্টের মধ্যে মহাসড়ক মেরামতের নির্দেশ সেতুমন্ত্রীর
খালেদা জিয়ার ২২ জুলাই পর্যন্ত জামিন মঞ্জুর
গণতন্ত্র না থাকলে সরকারকে অশ্রাব্য ভাষায় গালাগালাজ করতে পারতোনা বিএনপি : কাদের
মন্ত্রিসভায় মানসিক স্বাস্থ্য আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন
চুক্তি অনুযায়ী মুক্তিযোদ্ধা ও বৃদ্ধদের পাঁচ বছরের জন্য ভিসা দেবে ভারত
আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা ছাত্রলীগ করেনি : কাদের
চিকিৎসা শেষে দেশে ফিরেছেন এরশাদ
বাংলাদেশের মেয়ে ক্রিকেটাররা উন্মোচিত করেছে নতুন দিগন্ত
যে ওয়াদা দিয়েছি নিশ্চয় তা পূরণ করবো : শেখ হাসিনা