মর্নিংসান২৪ডটকম Date:০৭-০২-২০১৮ Time:৬:২৯ অপরাহ্ণ


খালেদার রায় ঘিরে চট্টগ্রামে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

চট্টগ্রাম অফিস: আগামীকাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘিরে বন্দর নগরী চট্টগ্রামে যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

বৃহস্পতিবার ভোর ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নগরীতে বিশেষ সতর্কতা আদেশ জারি করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

সিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- চট্টগ্রাম নগরীতে যে কোন অবাঞ্চিত ব্যক্তির প্রবেশ, অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি বহন, ইট পাথর বা নিক্ষেপযোগ্য কোন কিছু বহন সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেছেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার।

আদেশে নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, ‘বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উশৃঙ্খল নেতা-কর্মী ও সমর্থকরা ধ্বংসাত্মক ও নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে চট্টগ্রাম মহানগরীতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালানোর আশংকা রয়েছে।

তাই জনস্বার্থে ১৯৭৮ সালের চট্টগ্রাম মেট্রোপলিটন অধ্যাদেশ এর ২৯ ও ৩০ ধারায় প্রদত্ত ক্ষমতা বলে এ আদেশ জারি করা হয়েছে।

এ রায়কে ঘিরে নগরী ও জেলায় জেলায় পুলিশের বিশেষ অভিযান চলছে। যানবাহনে তল্লাশি করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে ১২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নগরীর হাইওয়েসহ বিভিন্ন সড়কে যানবাহনে তল্লাশি অভিযান পরিচালিত হলেও সেখান থেকে কাউকে আটক করা হয়নি।