মর্নিংসান২৪ডটকম Date:১৮-০২-২০১৮ Time:৬:২৩ অপরাহ্ণ


রাঙ্গুনিয়ার সাবেক সাংসদ মোহাম্মদ ইউসুফ আর নেই

নিউজ ডেস্ক: মুক্তিযোদ্ধা ও রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মো. ইউসুফ মারা গেছেন।

রোববার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মো. ইউসুফের ছোটভাই মো. সেকান্দার জানান, ‘আমার ভাই চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৮টা ২০ মিনিটে ইন্তেকাল করেন। মরদেহ সিএমএইচে আছে। দাফনের ব্যাপারে আমরা সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি মস্তিষ্কের রক্তক্ষরণজণিত রোগে আক্রান্ত হয়ে অচেতন অবস্থায় দীর্ঘদিন ধরে শয্যাশায়ী ছিলেন।

২০০১ সালে রক্তক্ষরণে আক্রান্ত হওয়ার পর প্রায় বিনা চিকিৎসায় রাঙ্গুনিয়ার ভাইয়ের বাড়িতে শয্যাশায়ী ছিলেন তিনি। প্রায় বিনা চিকিৎসায় শয্যাশায়ী থাকার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর এ বছরের ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ দলীয় সাবেক এ সংসদ সদস্যের যথাযথ চিকিৎসার নির্দেশ দেন।

এরপর তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

মোহাম্মদ ইউসুফ ১৯৯১ সালে নৌকা প্রতীক নিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে সাংসদ নির্বাচিত হন। একসময়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) রাজনীতির সঙ্গে তিনি যুক্ত ছিলেন। পরে শ্রমিক রাজনীতিতে জড়িয়ে পড়েন। ১৯৯১ সালে তিনি সিপিবি থেকে তৎকালীন আটদলীয় জোটের প্রার্থী ছিলেন। সাংসদ নির্বাচিত হওয়ার পর তিনি যোগ দেন আওয়ামী লীগে।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ চিরকুমার ছিলেন। তার কোনো অর্থবিত্ত ও সম্পদ নেই। তিনি ‘গরিব সাংসদ’ হিসেবে পরিচিত। আর্থিক সংকটের কারণে জীবনের দীর্ঘ সময় তিনি কষ্টে জীবন যাপন করেছেন।

সাবেক এ সাংসদের মৃত্যুতে আওয়ামী লীগ, কমিউনিস্ট পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন শোক প্রকাশ করেছেন।