মর্নিংসান২৪ডটকম Date:২২-০২-২০১৮ Time:৪:৫৬ অপরাহ্ণ


খালেদার অর্থদণ্ড স্থগিত, জামিন শুনানি রোববার

নিউজ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিষয়ে আগামী রোববার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাই কোর্ট বেঞ্চ শুনানির তারিখ নির্ধারণ করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।দুদকের পক্ষে শুনানি অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

রোববার দুপুর ২টার সময় আপিল ও জামিন আবেদনের শুনানি শুরু হবে। এছাড়া এই মামলায় নিম্ন আদালতের দেওয়া অর্থদণ্ড স্থগিত করা হয়েছে। পাশাপশি নিম্ন আদালতের নথি ১৫ দিনের মধ্যে পাঠাতে ঢাকা বিশেষ জজ আদালত- ৫ এর বিচারককে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে খালেদা জিয়ার জামিনের জন্য ৮৮০ পৃষ্ঠার জামিন আবেদন করেন তার আইনজীবীরা। আবেদনে বয়স, শারীরিক অবস্থা ও সামাজিক মর্যদা বিবেচনাসহ মোট ৩৩টি যুক্তি দেখানো হয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। ওই দিন রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়।




জনগণের চাওয়া বুঝে কাজ করতে হবে
ড. কামাল কি শেষ পর্যন্ত জামায়াতের সঙ্গেই ঐক্য করলেন?
আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা পেতে তারেকের অপসারণ চায় বিএনপির নেতারা
বৃহত্তর জাতীয় ঐক্যে’র নামে রাজনৈতিক ভ্রাতৃত্ব নষ্ট করছে তারেক রহমান !
নির্বাচন উপলক্ষে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে বিএনপির গোপন আঁতাতের খবর ফাঁস
জগাখিচুড়ি ঐক্য হলো ভাঙনের ঐক্য : কাদের
জনগণ কখনো বিএনপিকে বিশ্বাস করবেনা : কাদের
ডিসেম্বরে নির্বাচন হবে এটা এখনও ঠিক হয়নি : সিইসি
জানুন ২১ আগস্ট কালো দিন সম্পর্কে