মর্নিংসান২৪ডটকম Date:১৯-০৩-২০১৮ Time:৬:২৪ অপরাহ্ণ


নিদাহাস ট্রফির শিরোপা জিতল ভারত

ক্রীড়া ডেস্ক: হিটম্যানে’র হাফসেঞ্চুরি আর নাইট অধিনায়ক দীনেশ কার্তিকের ৮ বলে অপরাজিত ২৯ রানে ভর করে বাংলাদেশকে হারিয়ে শ্রীলঙ্কায় আয়োজিত ত্রিদেশীয় নিদহাস ট্রফির শিরোপা জিতে নিল ভারত।

গতকাল রোববার শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে টানটান উত্তেজনাপূর্ণ শেষ ওভারে জয়ের জন্য ১২ রান দরকার ছিল ভারতের। শেষ বলে ভারতের প্রয়োজন ছিল ৫ রান। সৌম্য সরকারকে কভারের ওপর দিয়ে উড়িয়ে দিলেন দীনেশ কার্তিক। ভারত জিতলেন ৪ উইকেটে।

রবিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস শুরুটা বেশ ভাল করলেও যুবেন্দ্র চাহলের দুরন্ত বোলিংয়ে পর পর উইকেট হারিয়ে চাপে পরে যায় টাইগাররা। তবে সাব্বির রহমানের ৫০ বলে ৭৭ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান তোলে। আগের ম্যাচের নায়ক মাহমুদুল্লাহ ভুল বোঝাবুঝিতে ২১ রান করে আউট হলেন। ১৯ রানে অপরাজিত থাকেন মেহেদি হাসান। ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন যুজবেন্দ্র চাহল। ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন জয়দেব উনাদকাট।

১৬৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ৪২ বলে ৫৬ রান করে ভারতের জয়ের ভিত অনেকটাই গড়ে দিয়েছিলেন। মনীশ পাণ্ডে ২৮ এবং কে এল রাহুল ২৪ রান করলেও মুস্তাফিজুর রহমান ভারতের মিডল অর্ডারকে আটকে রাখেন। মনীশ পাণ্ডে আউট হতেই ক্রিজে আসেন দীনেশ কার্তিক। এসেই ডিকে’র ধামাকায় শেষ হাসি হাসল ভারত। ২টি চার ৩টি ছয় মেরে ৮ বলে ২৯ রান করলেন তিনি। ম্যাচের সেরা হলেন দীনেশ কার্তিক। সিরিজ সেরা ওয়াশিংটন সুন্দর। ভারতের রুদ্ধশ্বাস জয়ের পর দলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকরও।