মর্নিংসান২৪ডটকম Date:২২-০৩-২০১৮ Time:৬:০৪ অপরাহ্ণ


৫৮ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক: অকল্যান্ডে দিবারাত্রির প্রথম টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে বোল্ট-সাউদির বোলিং তোপে ৫৮ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড।

৫৮ রানে লজ্জার ইনিংস খেললেও চরম লজ্জার হাত থেকে বেঁচে যায় ইংল্যান্ড। ২৭ রানে ৯ উইকেট হারিয়ে এক সময় ধুঁকছিল ইংল্যান্ড। সেখান থেকে কিছুটা লজ্জা কমান ক্রেগ ওভারটন। ডানহাতি এই ২৩ বছরের বোলার ২৫ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংস সাজানো ছিল ৫ চার ও ১ ছয়ে।

শুরুটা করেন ট্রেন্ট বোল্ট। পঞ্চম ওভারের দ্বিতীয় বলে ৫ রান করা কুককে সাজঘরে ফেরান তিনি। এরপর অধিনায়ক রুট ফিরেছেন শূন্য রানে বোল্টের বলে বোল্ড হয়ে। এরপর একে একে ফিরে যান ম্যালান (২) স্টোনম্যান (১১), স্টোকস (০) বেয়ারস্টো (০) ওকস (৫) মঈন আলী (০) ও ব্রড (০)। ২৭ রানেই হারিয়ে ফিরে যায় ৯ ব্যাটসম্যান। তখন চোখ রাঙাচ্ছিল সর্বনিম্ন রান ৪৫ কে পিছনে ফেলে আরো কম রানে অল আউট হোয়ার রেকর্ড।

এরপরই ক্রেইগ ওভারটনের প্রতিরোধ। জিমি আন্ডারসনকে সঙ্গে নিয়ে গড়েন ৩১ রানের এক কার্যকর জুটি। দলীয় ৫৮ রানের মাথায় আন্ডারসন আউট হলেও ওভারটন অপরাজিত থেকে যান ৩৩ রানে। আর ইংল্যান্ড তাদের ষষ্ঠ সর্বনিম্ন রানে অলআউট হয়। ক্যারিয়ার সেরা বোলিংয়ে বোল্ট নেন ৬ উইকেট। সাউদি নেন ৪ উইকেট।

ইংল্যান্ড ইনিংসের পাঁচ ব্যাটসম্যান শূন্য রানে আউট হন।