মর্নিংসান২৪ডটকম Date:১৩-০৫-২০১৮ Time:৭:০২ অপরাহ্ণ


গাজীপুর সিটির ভোট ২৬ জুন

নিউজ ডেস্ক: আদালতের নির্দেশে স্থগিত হওয়া গাজীপুর সিটি করপোরেশনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ জুন এ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

এ সিটিতে ১৮ জুন থেকে প্রচারণা চলাতে পারবেন প্রার্থীরা। তবে সেখানকার জন্য নতুন করে কোনো তফসিল ঘোষণা করা হয়নি। আগের প্রার্থীরাই ভোটে অংশ নিতে পারবেন।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সভায় চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, ১৮ জুন থেকে প্রার্থীরা প্রচার চালাতে পারবেন। নির্বাচনের নতুন তারিখ অনুযায়ী ১৮ জুনের আগে কেউ প্রচার চালাতে পারবেন না।

বিধি অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে অর্থাৎ ২৪ জুন দিবাগত রাত ১২টার আগেই সব ধরনের প্রচার বন্ধ করতে হবে। ৩০ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো ব্যক্তি জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান করতে এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে বা তাতে যোগদান করতে পারবেন না। কোনো ব্যক্তি উক্ত বিধান লঙ্ঘন করলে অন্যূন ছয় মাস থেকে অনধিক সাত বৎসর কারাদণ্ডে দণ্ডিত হবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনে ভোট গ্রহণের দিন ছিল। কিন্তু, এক রিট আবেদনের পর হাইকোর্ট এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন। পরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার এবং নির্বাচন কমিশন (ইসি) এই আদেশের বিরুদ্ধে আপিল করেন।

বৃহস্পতিবার সেই তিনটি আপিলের শুনানি শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে আগামী ২৮ জুনের মধ্যে ইসিকে নির্বাচন করার আদেশ দেন।




জনগণের চাওয়া বুঝে কাজ করতে হবে
রাষ্ট্রপতি জেনেভায় যাচ্ছেন আজ
ড. কামাল কি শেষ পর্যন্ত জামায়াতের সঙ্গেই ঐক্য করলেন?
আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা পেতে তারেকের অপসারণ চায় বিএনপির নেতারা
নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা: ইসি সচিব
বৃহত্তর জাতীয় ঐক্যে’র নামে রাজনৈতিক ভ্রাতৃত্ব নষ্ট করছে তারেক রহমান !
অটিজম মোকাবেলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে সরকার
নির্বাচন উপলক্ষে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে বিএনপির গোপন আঁতাতের খবর ফাঁস
আজ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী