বন্দরে মিথ্যা ঘোষণায় আনা ১৩ হাজার লিটার বিয়ার আটক

বন্দরে মিথ্যা ঘোষণায় আনা ১৩ হাজার লিটার বিয়ার আটক
বন্দরে মিথ্যা ঘোষণায় আনা ১৩ হাজার লিটার বিয়ার আটক

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা একটি কনটেইনারে বিভিন্ন ব্রান্ডের ১৩ হাজার ১’শ ৩১ লিটার বিয়ার আটক করেছে কাস্টম কর্তৃপক্ষ।

বুধবার কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন ও ‍রিচার্স (এআইআর) শাখার দায়িত্ব পাওয়া যুগ্ম কমিশনার নূর উদ্দিন মিলন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আমদানিকারক সোনারগাঁও ট্রেড ইন্টারন্যাশনাল মনোনিত সিঅ্যান্ডএফ এজেন্ট কাবেরি শিপিং কার্ডারেল সুইটনার, কার্বোনেটেড ড্রিংকস, কোকা পাউডার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যপণ্যের ঘোষণা দিয়েছিল।

কাস্টম হাউসের জেটি পরীক্ষণ শাখার সহকারী কমিশনার মিজানুর রহমানের নেতৃত্ব কায়িক পরীক্ষার সময় মিথ্যা ঘোষণার বিষয়টি ধরা পড়ে। সেখানে পাওয়া যায় বিভিন্ন ব্রান্ডের বিয়ার ও সমজাতীয় পানীয়।

তিনি জানান, বিয়ার আমদানি নিয়ন্ত্রিত পণ্য। যা আমদানির জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ছাড়পত্র প্রয়োজন। যদি আমদানিকারকের ওই ছাড়পত্র থাকে এবং বিয়ারের ওপর প্রযোজ্য শুল্ক-করাদি পরিশোধ করে তবে তা ছাড় করতে পারবে। নয়তো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে।

গতকাল মঙ্গলবার ওই কনটেইনারের কায়িক পরীক্ষায় ১ হাজার ৯০০ লিটার হানিকেন বিয়ার, ৭৯২ লিটার জিনজার বিয়ার, ৮১৭ লিটার লেজার বিয়ার, ১ হাজার ৪৯৯ লিটার পাওয়ার হর্স এনার্জি ড্রিংক, ৬ হাজার ৪৮ লিটার রেড বুল এনার্জি ড্রিংকসহ মোট ১৩১৩১ লিটার বিয়ার ও সমজাতীয় পানীয় পাওয়া যায়।