মর্নিংসান২৪ডটকম Date:১০-০৬-২০১৮ Time:১২:০৩ অপরাহ্ণ


বিনোদন ডেস্ক  ::  প্যারিসের বিভিন্ন আকর্ষণীয় স্থান ও গ্রাফিতি নির্ভর লোকেশনে ফরাসি শিল্পী সোভাজের একটি নতুন গানের মিউজিক ভিডিওর শুট করেছেন নোমান রবিন। গত গত ২২ ও ২৩ মে দুদিনে এই শুটিং সম্পন্ন হয়।

প্যারিসে মাল্টিডাইমেনশন স্টুডিওতে শিল্পী আরিফ রানার সাথে আড্ডাকালীন তাঁর ইদানীংকার কিছু মিউজিক কম্পোজিশন শোনার মধ্য দিয়েই পরিচয় ঘটে প্যারিসের জনপ্রিয় প্রতিভাবান আন্ডারগ্রাউন্ড কণ্ঠশিল্পী সোভাজের সঙ্গে। তিনি প্যারিসে জেন নামেও পরিচিত।

গানটির কথা ও সুর করেছেন সোভাজ নিজেই। গানটির ফরাসি শিরোনাম হচ্ছে ‘আঁ তোয়া’, যার বাংলা অর্থ হচ্ছে ‘একটা তুমি’। গানের সংগীতের কাজ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফরাসি প্রবাসী কম্পোজার ও সংগীতশিল্পী আরিফ রানা।

আরিফ রানা এই গানে একাধিক সংগীতযন্ত্র বাজিয়েছেন। নোমান রবিনের নির্দেশনায় মিউজিক ভিডিওতে কাজ করা প্রসঙ্গে আরিফ রানা বলেন, ‘নোমানের সঙ্গে কাজ করে আমরা দুই বন্ধুই খুবই আনন্দ পেয়েছি এবং ভীষণ আশাবাদী কাজটি নিয়ে।’ সোভাজও জানান, তিনি এই কাজটি করে বেশ আনন্দিত। মিউজিক ভিডিওটির সম্পাদনা ও কালার গ্রেডিংয়ের কাজ হবে বাংলাদেশে, করবেন হাসান মেহেদী।

মাল্টিডাইমেনশনের ব্যানারে মিউজিক ভিডিওটি প্রযোজনা করেছেন প্রদীপ বড়ুয়া, পোশাক আয়োজনে ছিলেন কুমকুম সৈয়দা এবং আর্ট ডিজাইনে ছিলেন অভিজিৎ ঘোষ। মিউজিক ভিডিওটি তৈরি হওয়ার পর এটি ইউরোপ, কানাডা ও লাতিন আমেরিকার বিভিন্ন মিউজিক ভিডিও ফেস্টিভ্যালে পাঠানো হবে।

নোমান রবিন স্বল্পদৈর্ঘ্যৈর ‘কোয়ার্টার মাইল কান্ট্রি’ চলচ্চিত্রটি নিয়ে গত ১২ মে ফ্রান্স যান ৭১তম কান চলচ্চিত্র উৎসবে অংশ নিতে। সে সময়েই মিউজিক ভিডিও শুট করেন তিনি।

মর্নিংসান/এসএ