মর্নিংসান২৪ডটকম Date:১২-০৬-২০১৮ Time:১২:৪৫ অপরাহ্ণ


ক্রীড়া ডেস্ক  ::     স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের গোলবারের অতন্দ্র প্রহরী কেইলর নাভাস। দলের সেরা এই গোলরক্ষক এবার কোস্টারিকার হয়ে দ্বিতীয়বার বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছেন। দলের হয়ে বিশ্বকাপে অংশ নিতে এখন রাশিয়ায় আছেন রিয়াল মাদ্রিদের নির্ভরতার প্রতীক এই তারকা। যদিও কোস্টারিকা বিশ্বকাপে ফেভারিট নয়, নিজেদের গ্রুপে একেবারে নিচের সারির দল।

তবে এই একই অবস্থানে থেকে চার বছর আগে তাঁরা উরুগুয়ে, ইংল্যান্ড ও ইতালির বিপক্ষে বেশ ভালো খেলেছে। অনেক রিয়াল সমর্থকই এবারের বিশ্বকাপে নাভাসের কারণে কোস্টারিকাকে সমর্থন করছে, যা তাঁকে আরো উৎসাহিত করে তুলছে। সুযোগ পেলে ফাইনালে স্পেনের মুখোমুখি হওয়ার স্বপ্ন দেখেন এই তারকা। ১৯৩০ সালে বিশ্বকাপ খেলা শুরু হওয়ার পর প্রথম ১৩ আসরেই খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি কোস্টারিকা।

বিশ্বকাপে তাদের সেরা সাফল্য ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে। ওই আসরে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল দলটি। এবারের আসরে দলটি নিয়ে তেমন বড় কোনো স্বপ্ন দেখছেন না নাভাস। তবে যদি ফাইনাল খেলার সুযোগ পান, তবে স্পেনের বিপক্ষে খেলতে চান এই ৩১ বছর বয়সী তারকা। তিনি বলেন, ‘যদি কোনো বিশ্বকাপ খেলার সুযোগ পাই, তবে স্পেনের মুখোমুখি হতে চাই।

আমি অনেক বছর স্পেনে কাটিয়েছি এবং দেশটাকে ভালোবেসে ফেলেছি। রিয়াল মাদ্রিদ সমর্থকরা দেশকে সমর্থন করে। সুতরাং এটা একটা দারুণ ফাইনাল ম্যাচ হবে।’ রিয়াল মাদ্রিদের এই তারকা আরো বলেন, ‘আমি রিয়াল মাদ্রিদের ভক্তদের কাছে কৃতজ্ঞ। তারা সব সময় আমার পাশে ছিল। মাঠে তাদের সমর্থন আমাকে উৎসাহ জোগায়। আরো ভালো কিছু খেলার জন্য উদ্বুব্ধ করে।’

মর্নিংসান/এসএ