মর্নিংসান২৪ডটকম Date:১৩-০৬-২০১৮ Time:১২:৪৩ অপরাহ্ণ


ক্রীড়া ডেস্ক  ::     বিশ্বকাপে অংশ নিতে রাশিয়ায় পৌঁছে অনুশীলনে নিজেদের ব্যস্ত রেখেছে স্পেন দল। তবে একবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটির জন্য ছোট একটা দুঃসংবাদই বোধহয় দিলেন ডিফেন্ডার জেরার্ড পিকে। বার্সেলোনা তারকা গতকাল সোমবার দলের সঙ্গে শেষ করতে পারেননি অনুশীলন। বাঁ হাঁটুতে ব্যথা পেয়ে মাঠ ছেড়ে গেছেন আগেই।

সে চোটে পর্তুগালের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম লড়াইয়েই পিকে কে না পাওয়ার শঙ্কায় ছিল স্পেন। অবশ্য স্প্যানিশ ফুটবল ফেডারেশন বলছে চিন্তিত হওয়ার মতো কোন ব্যাপার ঘটেনি। পিকের চোটটা এতটা গুরুতর নয় বলে আশ্বস্ত করেছে স্পেন দলের চিকিৎসক। তার মানে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবেন ৩১ বছর বয়সী ডিফেন্ডার।

২০০৮ সালে ইউরো জেতা স্পেন দলের সদস্য পিকে ২০১০ সালে তুলেছিলেন দেশের ইতিহাসের প্রথম বিশ্বকাপও। ২০১২ ইউরোপ সেরা দলেরও গুরুত্বপূর্ণ সদস্য প্রস্তুত হচ্ছেন দ্বিতীয় শিরোপা জয়ের লড়াইকে সামনে রেখে। পিকে আগেই ঘোষণা দিয়ে রেখেছেন রাশিয়া বিশ্বকাপ দিয়েই জাতীয় দলকে বিদায় জানাবেন ।

তাই বিশ্বকাপের ২১তম আসরটাকে স্মরণীয় করেই রাখতে চাইবেন বার্সেলোনার এই ডিফেন্ডার সেটা বলাই বাহুল্য। ‘বি’ গ্রুপের লড়াইয়ে স্পেনের তিন প্রতিপক্ষ পর্তুগাল, ইরান ও মরক্কো। নিজেদের প্রথম ম্যাচে ১৬ জুন পর্তুগালের বিপক্ষে মাঠে নামবেন পিকেরা।
মর্নিংসান/এসএ