মর্নিংসান২৪ডটকম Date:২১-০৬-২০১৮ Time:১১:৪৯ পূর্বাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক   ::     ব্রিটিশ রাজপবিবার যেন আটঘাঁট বেঁধেই নেমেছে যে এ বছর একের পর এক ঐতিহাসিক ঘটনার জন্ম দেবে। না হলে, এই তো গেলো মাসেই মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল ও প্রিন্স হ্যারির বিয়ের মধ্য ইতিহাস সৃষ্টি করলো কুলীন এই রাজবংশ। আর এখন শোনা যাচ্ছে, রাজপরিবারেরই এক সমকামী সদস্য তার সঙ্গীকে বিয়ে করতে যাচ্ছেন। খবর ইন্ডিপেন্ডেন্টের। রানি দ্বিতীয় এলিজাবেথের কাজিন লর্ড আইভার মাউন্টব্যাটেন এই গ্রীষ্মে তার সঙ্গী জেমস কোলকে বিয়ে করবেন।

এর আগে অবশ্য এক নারীকে বিয়ে করেছিলেন ৫৫ বছর বয়সী মাউন্টব্যাটেন। তবে তিন সন্তানের জনক মাউন্টব্যাটেন ২০১৬ সালে ঘোষণা দেন যে, তিনি সমকামী এবং ডেভনে তার এস্টেস্টে একটি ব্যক্তিগত চ্যাপলে কোলকে বিয়ে করবেন।এদিকে আট বছর আগে ছাড়াছাড়ি হয়ে যাওয়া মাউন্টব্যাটেনের সাবেক স্ত্রী এই বিয়েতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তিনি তার সাবেক স্বামীর সঙ্গে বিয়ের মঞ্চ পর্যন্ত হাঁটবেন।

মাউন্টব্যাটেনের স্ত্রী পেনি বলেছেন, আমার মেয়েরাই আমাকে এই পরামর্শ দিয়েছে। তিনি বলেন, এটা আমার মেয়েদের আইডিয়া। এটা আমাকে আবেগী বানিয়ে দিচ্ছে। এটা আমাকে নাড়া দিয়েছে। লর্ড মাউন্টব্যাটেন বলেছেন, যদিও রাজপরিবারের সদস্যরা আমার বিয়েতে আসতে পারবে না। তা সত্ত্বেও এই বিয়ে নিয়ে তারা খুব ‘উত্তেজিত’। তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে তারা বিয়েতে আসতে পারবে না। তার তাদের শিডিউল আগে থেকেই ঠিক করা থাকে। তবে তারা জেমস কোলকে পছন্দ করে। সবাই তাকে পছন্দ করে।
মর্নিংসান/এসএ