মর্নিংসান২৪ডটকম Date:২১-০৬-২০১৮ Time:১২:২৪ অপরাহ্ণ


ক্রীড়া ডেস্ক  ::    সুইজারল্যান্ডের সাথে জিতেনি ব্রাজিল। নেইমার, মার্সেলো, কোতিনহোর মতো তারকা সমৃদ্ধ একটা দল নিয়েও ১-১ গোলের ফলাফল নিয়ে মাঠ ছাড়াটা ব্রাজিলের জন্য নিশ্চয় অস্বস্ত্বির। তবে সুইস ফুটবলাররা সেদিন যে আচরণটা দেখালো ব্রাজিলীয়দের সাথে সেটা আধুনিক ফুটবলের সাথে কোনোভাবেই যায় না। এক নেইমারের সঙ্গে করা হয় দশবার ফাউল। যা কিনা ইতিহাস গড়েছে।

বিশ্বকাপ শুরুর আগেও নেইমার চোট ছিলেন পায়ে। অনেক সময় ধরে চিকিৎসা আর বিশ্রামে থাকার পর একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল এই ব্রাজিলিয়ান তারকা। এরপরেই খেলতে নামেন বিশ্বকাপের মূলপর্বে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে কোনও গোল না পেলেও ফাউলের শিকার হন ১০বার। এরপর মঙ্গলবার সোচিতে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিলেও মাত্র ১৫ মিনিট মাঠে থেকে ব্যথা নিয়ে মাঠ ছেড়েছেন ফিজিও ব্রুনো মাজ্জিয়োত্তির কাঁধে ভর করে।

দলের ফিজিও রদরিগো লাসমার ও মুখপাত্র ভিনাসিয়াস রোদ্রিগেস, দু’জনই জানিয়েছেন নেইমারের সাময়িক বিশ্রামের কথা। তবে ব্রাজিল ভক্তদের জন্য খুশির খবর পরের দিন বুধবার অনুশীলনে ফিরেছেন নেইমার। সব রকমের প্রস্তুতিতে অংশও নিয়েছেন বলেও জানা যায়।

কোনও গণমাধ্যমকেও যেতে দেয়া হয়নি নেইমারের অনুশীলন পর্বে। বলা যায় লোকচক্ষুর আড়ালে অনুশীলন সেরেছেন ব্রাজিলীয় পোস্টারবয়। তবে নেইমার কতটা অনুশীলন করেছেন তা জানা গেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের টুইটারে পোস্ট করা ছবি এবং ভিডিও দেখে। আগামীকাল শুক্রবার সেন্ট পিটার্সবার্গে কোস্টারিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ব্রাজিল।
মর্নিংসান/এসএ