মর্নিংসান২৪ডটকম Date:৩০-০৬-২০১৮ Time:১১:৩৭ পূর্বাহ্ণ


নিউজ ডেস্ক   ::    গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন বাতিল করার কোনো সুনির্দিষ্ট কারণ বা অভিযোগ বিএনপি দেখাতে পারেনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। জাসদের একাংশের সভাপতি বলেছেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের বদলে বিএনপি আকাশের ঠিকানায় চিঠি লিখার মতোই কেবলই ভিত্তিহীন অভিযোগের ফিরিস্তি হাওয়ায় হাওয়ায় পাঠাচ্ছে।’

শুক্রবার দুপুর ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারায় উপজেলা অডিটোরিয়ামে মাধ্যমিক প্রধান শিক্ষক কল্যাণ সমিতির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ‘নির্বাচন বাতিলের যে অভিযোগ উত্থাপন করা হচ্ছে, নির্বাচন বাতিলের মতো কোনো সুনির্দিষ্ট অভিযোগ বিএনপির প্রার্থী প্রিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার, নির্বাচন কমিশনের কাছে উত্থাপন করতে পারেনি।

বিএনপির দলীয় কর্মীদের অনাস্থা প্রার্থীর প্রতি, দলের প্রতি আর বিএনপির সীমাহীন সাংগঠনিক ব্যর্থতার কারণে বিএনপির প্রার্থীর এজেন্টরা আপনার ভোটকেন্দ্রে উপস্থিত ছিলেন না। ‘এই প্রসঙ্গে আমি বলতে চাচ্ছি যে, বিএনপির আসল উদ্দেশ্য কখনোই নির্বাচন ছিল না। গাজীপুরের নির্বাচন বা রাজশাহীর নির্বাচন করার জন্যে, নির্বাচন তার উদ্দেশ্য নয়।

নির্বাচনকে ব্যবহার করে, চক্রান্তের নীলনকশা, পরিকল্পনা করাটাই হচ্ছে আসল কথা। আমি মনে করি, চক্রান্তের অংশ হিসেবেই, নির্বাচনকে ব্যবহার করার জন্যই, একদিকে নাশকতার পরিকল্পনা করেছে বিএনপি, অপরদিকে সুনির্দিষ্ট অভিযোগ লিপিবদ্ধ না করে, ঢালাওভাবে মিথ্যাচার এবং গুজব ছড়ানোর রাজনৈতিক কৌশল গ্রহণ করেছে। মিথ্যাচার ও গুজব ছড়ানোই হচ্ছে বিএনপির সাম্প্রতিক কৌশল।’

সুনির্দিষ্ট অভিযোগ জানিয়ে অভিযোগপত্র জমা দিতে বিএনপিকে আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি আহ্বান জানাবো, আকাশের ঠিকানায় চিঠি না লিখে, সুনির্দিষ্ট অভিযোগ প্রিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনের কাছে, অভিযোগপত্র প্রদান করুন। সুতরাং ওই আকাশের ঠিকানায় ভিত্তিহীন অভিযোগপত্র হাওয়ায় পাঠানোর কৌশলটাই হচ্ছে একটা চক্রান্ত, ষড়যন্ত্র, অন্তর্ঘাত তৈরির একটা পরিকল্পনা।

আর জাতীয় ঐক্যের কথা বলছেন, সমগ্র জাতীয় ঐক্য শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হয়েছে। খালেদা এবং বিএনপির নেতৃত্বে, পাকিস্তানপন্থী রাজাকার জঙ্গি ও যুদ্ধাপরাধীদের ঐক্য সংগঠিত হয়েছে। সুতরাং বিএনপি খালেদা জিয়া কোনোদিনই জাতীয় ঐক্য গড়তে পারবেন না। যতক্ষণ পর্যন্ত না, তারা রাজাকার, জঙ্গি পাকিস্তানপন্থী ও অপরাধীদের নেতৃত্ব প্রদান করবে।

সুতরাং জাতীয় ঐক্যও তাদের হবে না এবং আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করার কাজও সফল হবে না। আইন অনুযায়ী, খালেদা জিয়াকে সাজা ভোগ করতে হবে এবং নির্বাচনের জন্য অযোগ্য প্রমাণিত হয়েছে।’

ভেড়ামারা উপজেলা মাধ্যমিক প্রধান শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে প্রধান শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ছাড়া সভায় বক্তব্য দেন ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ, জাসদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন প্রমুখ।
মর্নিংসান/এসএ




বৈজ্ঞানিক পদ্ধতিতে খাতা মূল্যায়নে পাসের হার কমেছে: শিক্ষামন্ত্রী
এইচএসসিতে পাসের হার ৬৬.৬৪
আগামী ৭২ ঘন্টায় সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা
বিএনপির প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে
১০ আগস্টের মধ্যে মহাসড়ক মেরামতের নির্দেশ সেতুমন্ত্রীর
খালেদা জিয়ার ২২ জুলাই পর্যন্ত জামিন মঞ্জুর
গণতন্ত্র না থাকলে সরকারকে অশ্রাব্য ভাষায় গালাগালাজ করতে পারতোনা বিএনপি : কাদের
মন্ত্রিসভায় মানসিক স্বাস্থ্য আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন
চুক্তি অনুযায়ী মুক্তিযোদ্ধা ও বৃদ্ধদের পাঁচ বছরের জন্য ভিসা দেবে ভারত