মর্নিংসান২৪ডটকম Date:৩০-০৬-২০১৮ Time:১১:৫১ পূর্বাহ্ণ


নিউজ ডেস্ক  ::     বাংলাদেশি ও যুক্তরাষ্ট্রের নাগরিকের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে সতর্ক থাকার অনুরোধ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে মন্তব্য করার আগে নিজেদের দিকে তাকানো উচিৎ। শুক্রবার (২৯ জুন) নগরীর আব্দুল্লাহপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

এর আগে মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচন দেখতে চাই যুক্তরাষ্ট্র এবং সেই নির্বাচন আয়োজনে বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ। নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটবে।

বার্নিকাটের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, গাজীপুর নির্বাচনে বিএনপির মিজান নামের এক নেতা ষড়যন্ত্র করেছিলো। তাহলে এটাকে উনি (বার্নিকাট) কিভাবে দেখবেন। গাজীপুর নির্বাচন নিয়ে বন্ধুপ্রতীম রাষ্ট্রের এমন মন্তব্য কাম্য নয়।

পদ্মাসেতু প্রসঙ্গে কাদের বলেন, পদ্মসেতুর কাজ ৫৬ শতাংশ শেষ হয়েছে। সেতুর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। চলতি বছরের অক্টোবরে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের কাজ শেষ হবে। পদ্মাসেতুর কাজ শেষ হলে উভয় প্রান্তের মধ্যে সংযোগ দেওয়া হবে।
মর্নিংসান/এসএ




জার্মানির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী
দেশের উন্নয়ন অব্যাহত রাখতে একসঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর
২৪ ফেব্রুয়ারি কর্ণফুলী টানেল খনন কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
বাড়লো হজের খরচ
সহকারী সচিব হলেন নন-ক্যাডার ৪৬ কর্মকর্তা
সংসদ উপনেতা হলেন সৈয়দা সাজেদা চৌধুরী
উপজেলা ভিত্তিক মাস্টারপ্ল্যান প্রণয়নের নির্দেশ প্রধানমন্ত্রীর
‘উন্নয়নের ধারা গতিশীল রাখতে সশস্ত্র বাহিনীর সক্রিয় ভূমিকা প্রয়োজন’
পুলিশকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে: প্রধানমন্ত্রী