মর্নিংসান২৪ডটকম Date:০৯-০৭-২০১৮ Time:১২:৩৬ অপরাহ্ণ


ক্রীড়া ডেস্ক  ::    বাংলাদেশের নারী ক্রিকেটে চলছে দারুণ সময়। বাঘিনীদের ‘সোনালি সময়’ চলছে বললেও ভুল বলা হবে না। মাত্রই ভারতকে হারিয়ে এশিয়া কাপ ঘরে তুলল মেয়েরা। এর পরই আয়ারল্যান্ডের বিপক্ষে জিতেছে টি-টোয়েন্টি সিরিজ। এটিই বাংলাদেশ নারী দলের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়। এবার বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে মেয়েরা।

আইরিশদের হারানোর ঠিক একদিন আগে পাপুয়া নিউগিনিকে আট উইকেটে হারিয়ে দারুণ সূচনা করেছিল সালমা-জাহানারারা। নেদারল্যান্ডসের বিপক্ষে টসে জিতে প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও স্বাগতিকদের প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

বাংলাদেশের বোলারদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারও ক্রিজে টিকতে পারেনি আইরিশ মেয়েরা। মাত্র ১৮ ওভারে ৪২ রানেই প্যাভিলিয়নের পথ ধরতে বাধ্য হয় তারা। দলের পক্ষে স্টেরি ক্যালিস ৩০ বলে সর্বোচ্চ ১৫ রান করতে সক্ষম হন।

বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ তিনটি করে উইকেট লাভ করেন। এ ছাড়া পান্না ঘোষ দুটি এবং সালমা খাতুন ও নাহিদা আকতার একটি করে উইকেট লাভ করেন।

মাত্র ৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে তিন উইকেট হারিয়ে ৭.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশি মেয়েরা। আগের ম্যাচের মতো এই ম্যাচেও ওপেনার শামিমা সুলতানা দলের পক্ষে সর্বোচ্চ ১৪ রান তোলেন।

নেদারল্যান্ডসের পক্ষে দুটি উইকেট লাভ করেন চের ভ্যান স্লোভি ও একটি উইকেট পান সিলভার সিএগারস। মাত্র তিন রান খরচায় ৩ উইকেট নিয়ে বাংলাদেশের বোলার ফাহিমা খাতুন ম্যাচসেরা নির্বাচিত হন।
মর্নিংসান/এসএ