মর্নিংসান২৪ডটকম Date:০৯-০৭-২০১৮ Time:১২:৫৩ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক  ::     সৌদি আরবে বন্দুকধারীদের গুলিতে এক বাংলাদেশিসহ দুজন নিহত হয়েছেন। গতকাল রোববার সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (এসপিএ) এ খবর জানিয়েছে। আজ সোমবার বার্তা সংস্থা রয়টার্স জানায়, সৌদির রাজধানী রিয়াদের উত্তরে কাশিম প্রদেশের বুরাইদাহ নগরে একটি নিরাপত্তা চেকপয়েন্টে বন্দুকধারীরা হামলা চালালে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাংলাদেশির পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।

এসপিএর প্রকাশিত বিবৃতি থেকে জানা যায়, রোববার বুরাইদাহর তারাফিয়া সড়কের চেকপয়েন্টটিতে বন্দুকধারী তিন সন্ত্রাসী গুলি চালিয়ে হামলা করে। পরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পাল্টা গুলি চালালে দুই সন্ত্রাসী নিহত ও একজন আহত হয়।

এ হামলার ব্যাপারে শুরু করা তদন্ত এখনো প্রক্রিয়াধীন অবস্থায় আছে। পরবর্তী সময়ে বিস্তারিত জানানো হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। অতি রক্ষণশীল ওয়াহাবি সুন্নি মুসলমানদের আবাসস্থল কাশিম প্রদেশ সৌদি আরবের অন্যতম প্রাণকেন্দ্র। বিশ্লেষকরা জানান, কাশিম অঞ্চলের অনেক যুবক ইয়েমেনের আল কায়েদা ও ইরাকের বিদ্রোহী দলগুলোর সঙ্গে যুক্ত।

এক দশক আগে সৌদি কর্তৃপক্ষ আল-কায়েদার একটি বিদ্রোহ দমন করার পর থেকে কয়েক বছর ধরে দেশটির নিরাপত্তা বাহিনীর ওপর বারবার এ রকম হামলার ঘটনা ঘটছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এর আগে চলতি বছরের মে মাসে সৌদি আরবের পশ্চিমে তাইফ নগরে দুই হামলাকারী এক ট্রাফিক পুলিশকে ছুরিকাঘাতে হত্যা করে। পরে নিকটবর্তী এক স্থানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে গোলাগুলি হয়।
মর্নিংসান/এসএ