মর্নিংসান২৪ডটকম Date:১২-০৭-২০১৮ Time:১২:৪৫ অপরাহ্ণ


নিউজ ডেস্ক  ::    জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল এবং সাজা বৃদ্ধি চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে শুনানি শুরু হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করছেন আইনজীবী আবদুর রেজ্জাক খান।

দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ উপস্থিত আছেন।

এর আগে গত ৯ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিলের শুনানি পিছিয়ে ১২ জুলাই নির্ধারণ করেছেন হাইকোর্ট।

ওই দিন আদালত বলেছিলেন, ১২ জুলাই সকাল সাড়ে ১০টায় শুনানি শুরু হবে। কোনো পক্ষ থাকুক আর নাই থাকুক, ওই দিন শুনানি শুরু করা হবে। গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

একই সঙ্গে খালেদা জিয়া তাঁর সাজার বিরুদ্ধে হাইকোর্টে যে আপিল দায়ের করেছিলেন, তা ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দেওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারেই আছেন বিএনপি চেয়ারপারসন।
মর্নিংসান/এসএ




বৈজ্ঞানিক পদ্ধতিতে খাতা মূল্যায়নে পাসের হার কমেছে: শিক্ষামন্ত্রী
এইচএসসিতে পাসের হার ৬৬.৬৪
আগামী ৭২ ঘন্টায় সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা
বিএনপির প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে
১০ আগস্টের মধ্যে মহাসড়ক মেরামতের নির্দেশ সেতুমন্ত্রীর
খালেদা জিয়ার ২২ জুলাই পর্যন্ত জামিন মঞ্জুর
গণতন্ত্র না থাকলে সরকারকে অশ্রাব্য ভাষায় গালাগালাজ করতে পারতোনা বিএনপি : কাদের
মন্ত্রিসভায় মানসিক স্বাস্থ্য আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন
চুক্তি অনুযায়ী মুক্তিযোদ্ধা ও বৃদ্ধদের পাঁচ বছরের জন্য ভিসা দেবে ভারত