মর্নিংসান২৪ডটকম Date:১২-০৭-২০১৮ Time:১২:৪৫ অপরাহ্ণ


নিউজ ডেস্ক  ::    জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল এবং সাজা বৃদ্ধি চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে শুনানি শুরু হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করছেন আইনজীবী আবদুর রেজ্জাক খান।

দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ উপস্থিত আছেন।

এর আগে গত ৯ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিলের শুনানি পিছিয়ে ১২ জুলাই নির্ধারণ করেছেন হাইকোর্ট।

ওই দিন আদালত বলেছিলেন, ১২ জুলাই সকাল সাড়ে ১০টায় শুনানি শুরু হবে। কোনো পক্ষ থাকুক আর নাই থাকুক, ওই দিন শুনানি শুরু করা হবে। গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

একই সঙ্গে খালেদা জিয়া তাঁর সাজার বিরুদ্ধে হাইকোর্টে যে আপিল দায়ের করেছিলেন, তা ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দেওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারেই আছেন বিএনপি চেয়ারপারসন।
মর্নিংসান/এসএ




রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে ৩ প্রস্তাব প্রধানমন্ত্রীর
লৈঙ্গিক সমতায় এশিয়ার শীর্ষ ১০ দেশের ২য় বাংলাদেশ, নাম নেই ভারত, পাকিস্তানের!
আইনজীবীদের জাতীয় ঐক্য গড়ার আহবান করেছেন জয়নুল আবেদীন
মদপানের অপরাধে ভিভিআইপি ফ্লাইট থেকে বাদ পড়েছে কেবিন ক্রু
গিনেস বুকে স্থান পেল ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’
লন্ডন থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী
দশ জেলায় নতুন ডিসি নিয়োগ
খালেদা জিয়ার মামলার শুনানি পিছিয়েছে
জাতীয় নির্বাচন হতে পারে বছরের শেষে বা ২০১৯ সালের শুরুতে