মর্নিংসান২৪ডটকম Date:১২-০৭-২০১৮ Time:৬:৩০ অপরাহ্ণ


চবি শিক্ষক সমিতি কর্তৃক নগরীর তিনটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের সাথে স্বাস্থ্যচুক্তি

বাপ্পারাজ হাওলাদার, চবি প্রতিনিধি: নগরীর তিনটি ডায়াগনস্টিক ও হেলথ সেন্টারের সাথে স্বাস্থ্যচুক্তি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এইগুলো হলো নগরীতে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিঃ, এপিক হেলথ কেয়ার লিঃ ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি (পিটিই) লিঃ।

গত মঙ্গলবার চবি শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভায় এসব চুক্তির কথা জানানো হয়। পপুলার ডায়গনস্টিক সেন্টার লিঃ-এর সাথে গত ২১ জানুয়ারি ২০১৮ তারিখে, এপিক হেলথ কেয়ার লিঃ-এর সাথে গত ১৪ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে এবং সর্বশেষ ২২ মার্চ ২০১৮ খ্রি. শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি(পিটিই) লিঃ এর সাথে চুক্তিবদ্ধ হয় বলে জানান চবি শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর থেকে শুরু করে মাননীয় উপাচার্য, উপ-উপাচার্য, সকল বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী এবং তাদের প্রত্যেকের পরিবারের সদস্যবৃন্দ সুনিদিষ্ট সুবিধাদি ভোগ করতে পারবেন। তবে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি(পিটিই) লিঃ এ শিক্ষার্থীদের কথা উল্লেখ করা হয়নি।

বিভিন্ন সুবিধাসমূহের মধ্যে অন্যতম হচ্ছে সকল ধরনের প্যাথলজি টেস্ট, ইমেজিং, সিটি স্ক্যান, কোলনোস্কোপি, আল্ট্রাসনোগ্রাফি, এমআরআই, বোনস্ক্যান, বিএমডি, হরমোন টেস্ট ইত্যাদি। নিদিষ্ট এসকল স্বাস্থ্যসেবায় পাওয়া যাবে নিদিষ্ট পরিমাণে ছাড়।

চুক্তির আওতায় পপুলার ডায়াগনস্টিক সেন্টারের দেশব্যাপী ১৮টি শাখা এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির ১২টি শাখা থেকে একই সুবিধা ভোগ করা যাবে। এক্ষেত্রে সেবাগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ‘প্রিভিলেজ কার্ড’ এবং কর্মকর্তা- কর্মচারী, শিক্ষার্থীদের পরিচয়পত্র এবং তাদের পরিবারের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ব্যাক্তির পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।




পিইসি পরীক্ষা শুরু ১৮ নভেম্বর, এমসিকিউ বাদ
ভর্তি পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে চবিতে
কাল থেকে শুরু হচ্ছে জেএসসি-জেডিসি পরীক্ষা
২৩,৩৩১টি মাধ্যমিক ও ১৫,০০০টি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করেছে সরকার
চবিতে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু
ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসরোধে কঠোর অবস্থানে চবি প্রশাসন
এসআই নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ
গ্রেনেড হামলার মামলার রায় প্রত্যাখ্যান করে চবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
সুষ্ঠুভাবে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত: নেই কোনো বিতর্ক, অভিভাবকদের সন্তুষ্টি