মর্নিংসান২৪ডটকম Date:১৭-০৭-২০১৮ Time:১২:১২ অপরাহ্ণ


নিউজ ডেস্ক   ::     দেশে গণতন্ত্র না থাকলে বিএনপি নেতারা অগণতান্ত্রিক ভাষায় সরকারের বিরুদ্ধে বক্তব্য দিতে পারতেন না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী নির্বাচনে জিতলেই নিজেকে সফল সাধারণ সম্পাদক ভাবতে পারবেন বলে মনে করেন ওবায়দুল কাদের।

গত সোমবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচন সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ২০০৭ সালের ১৬ জুলাই তত্ত্বাবধায়ক সরকারের সময় গ্রেপ্তার হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই দিনটি উপলক্ষে ওই আলোচনা সভার আয়োজন করে আওয়ামী যুবলীগ।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে যদি গণতন্ত্র না থাকত তাহলে বিএনপির নেতারা প্রকাশ্যে অগণতান্ত্রিক, অশ্রাব্য ভাষায় গালিগালাজ সরকারকে করতে পারত না।’ আওয়ামী লীগ কাউকে রাজনীতি থেকে বাদ দেওয়ার চেষ্টা করছে না বলেও জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘গঠনতন্ত্র থেকে বিএনপি নিজেরাই তাদের বেগম জিয়া, তারেক জিয়াকে মাইনাস করেছে। আমাদের মাইনাস করার কোনো প্রয়োজন নাই। ৭ ধারা বাদ দিয়ে বিএনপি এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল, আত্মস্বীকৃত দণ্ডিত দল, আত্মস্বীকৃত দেউলিয়া দল, আত্মস্বীকৃত উন্মাদ দল।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী। সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের পরিচালনায় সভায় বক্তব্য দেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, অ্যাডভোকেট বেলাল হোসাইন, অধ্যাপক এ বি এম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, আবুল বাসার, শেখ আতিয়ার রহমান দিপু, যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম শাহীন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মুহা. বদিউল আলম, ফজলুল হক আতিক, সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ড. সাজ্জাদ হায়দার লিটন, মোহাম্মদ ইসলাম, শ্যামল কুমার রায়, রওশন জামির রানা, এন আই আহম্মেদ সৈকত, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি এবং সাধারণ সম্পাদক যথাক্রমে মাইনুল হোসেন খান নিখিল, ইসমাইল চৌধুরী সম্রাট, ইসমাইল হোসেন ও রেজাউল করিম রেজা প্রমুখ।
মর্নিংসান/এসএ