মর্নিংসান২৪ডটকম Date:০৪-০৮-২০১৮ Time:২:৪০ অপরাহ্ণ


চট্টগ্রামনিউজ  ::          চট্টগ্রামে চলছে বিক্ষোভ। নিরাপদ সড়কের দাবিতে টানা বিক্ষোভের ডাক দিয়েছে শিক্ষার্থীরা। চালকরা যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ায় দূর্ভোগ পোহতে হচ্ছে চট্টগ্রামবাসীকে।

সিএনজি ,রিক্সা চলাচল স্বাভাবিক থাকলেও ভাড়া প্রায় দ্বিগুণ। নগরীর বাসিন্দা সালাউদ্দিন  সকালে কর্মস্থলে যাওয়ার পথে যানবাহন চলাচল স্বাভাবিক না থাকায় প্রায় দ্বিগুণ ভাড়া দিয়ে সিএনজিতে কর্মস্থলে পৌঁছাতে হয়েছে বলে জানান ।

ছাত্র-ছাত্রী থেকে শুরু করে কর্মজীবী মানুষের দুর্ভোগ বেড়েই চলছে।লোকাল বাসের চালক মো: ফারুকের কাছে যানবাহন চলাচল স্বাভাবিক না কেন  জানতে চাইলে তিনি  বলেন , আন্দোলনরত শিক্ষার্থীরা সকল যানবাহনের ড্রাইভিং লাইসেন্সসহ অন্যান্য কাগজপত্র চেক করছে। এতে অধিকাংশ যানবাহনের বৈধ কাগজপত্র না থাকায় চালকরা সড়কে যানবাহন চালাতে বাধাগ্রস্থ হচ্ছে।’

নগরের মুরাদপুর, চকবাজার, ২ নম্বর গেইট, কালুরঘাট, আন্দরকিল্লা, নিউ মার্কেট, কাজিরদেউরিসহ বিভিন্ন এলাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। নগরের বেশিরভাগ দূরপাল্লার কাউন্টার বন্ধ রাখার কারণে কিছু কিছু যাত্রীকে দূর্ভোগ পোহাতে হয়।বৈধ লাইসেন্স ও কাগজপত্র না থাকায় অধিকাংশ চালকরা নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে গাড়ি বের করছেনা বলে জানা যায় কারণ শিক্ষার্থীরা সড়কে গাড়ি থামিয়ে বৈধ কাগজপত্র দেখছে।

রাজধানী বিমানবন্দর সড়কে দুটি বাসের প্রতিযোগীতায় একটির নিচে চাপা পড়ে দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা এবং পায়েলের হত্যার ঘটনায় রাজধানীসহ দেশের সকল বিভাগে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। অঘোষিত ধর্মঘটের ডাক দিয়ে নিরাপত্তার অজুহাতে যানাবাহন চলাচল বন্ধ করে দেয় চালকরা।

মর্নিংসান/এসএ