মর্নিংসান২৪ডটকম Date:১২-১১-২০১৪ Time:৭:৩০ অপরাহ্ণ


১6চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম দেশের অভ্যন্তরীণ লৌহ ও লৌহজাত দ্রব্যের প্রায় ৯০% চাহিদা পূরণ করছে চট্টগ্রামের শিপ রিসাইক্লিং শিল্প। একইসাথে জাহাজ তৈরি চট্টগ্রামের আরেকটি উদীয়মান শিল্প হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করছে। তাছাড়া ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে চার লেইনে উন্নীত হলে চট্টগ্রামের সাথে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা সহজতর হয়ে যাবে। গ্যাস, বিদ্যুৎ, অবকাঠামো উন্নয়ন, যানজট ও জলাবদ্ধতা নিরসনসহ চট্টগ্রাম বন্দরকে আমলাতান্ত্রিক জটিলতা থেকে মুক্ত করতে পারলে বিনিয়োগে চট্টগ্রাম বিনিয়োগকারীদের প্রথম পছন্দ হবে বলে অভিমত দিয়েছেন বিশে¬ষকরা।
বুধবার সকালে চট্টগ্রামের আগ্রাবাদে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এবং দৈনিক কালের কন্ঠ পত্রিকার যৌথ উদ্যোগে আয়োজিত গোলটেবিল বৈঠকে বক্তারা এই অভিমত দেন। নিয়োগের প্রথম পছন্দ চট্টগ্রাম-সম্ভাবনা কাজে লাগানোর সক্ষমতা কতদূর শীর্ষক গোলটেবিল বৈঠকে এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি জামাল আহমেদ, দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলনসহ ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সরকারী উর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «