সাংবাদিক গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেস্ক  ::     কেন্দ্রীয় শহীদ মিনারে দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি জাতির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে। সরকারের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ, সাংবাদিক, মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণি-পেশার মানুষ সেখানে তাঁকে শ্রদ্ধা জানানোর জন্য জড়ো হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে অ্যাম্বুলেন্সে করে সাংবাদিক গোলাম সারওয়ারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়।

সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে শ্রদ্ধা জ্ঞাপনের আয়োজন করা হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে গোলাম সারওয়ারকে শ্রদ্ধা জানানো হবে। এরপর তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেসক্লাবে।

সেখানে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে দাফন করা হবে। এরই মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

অনেকেই ব্যক্তিগতভাবে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে আজ সকাল সাড়ে ৮টায় গোলাম সারওয়ারকে শেষবারের মতো তেজগাঁওয়ে তাঁর শেষ কর্মস্থল সমকাল কার্যালয়ে নেওয়া হয়।

সেখানে সমকাল পরিবারের সদস্যরা তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানায়। সকাল সোয়া ৯টায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

গত সোমবার সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে মারা যান গোলাম সারওয়ার। পরের দিন মঙ্গলবার রাতে তাঁর মরদেহ ঢাকায় নিয়ে আসা হয়। বুধবার গোলাম সারওয়ারকে নিয়ে যাওয়া হয় তাঁর জন্মস্থান বরিশালের বানারীপাড়ায়।

নিউমোনিয়া ও ফুসফুসের সংক্রমণ নিয়ে গত ২৯ জুলাই রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন গোলাম সারওয়ার। তবে অবস্থার অবনতি হওয়ায় ৩ আগস্ট তাঁকে উন্নত চিকিৎসার জন্য নেওয়া হয় সিঙ্গাপুর।
মর্নিংসান/এসএ