মর্নিংসান২৪ডটকম Date:১৫-০৯-২০১৮ Time:৪:৫৯ অপরাহ্ণ


আজ পর্দা উঠছে এশিয়া কাপের

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে আজ পর্দা উঠছে এশিয়া কাপের ১৪তম আসরের। সংযুক্ত আরব আমিরাতে বিকেলে সাড়ে পাঁচটায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা।

২০১২, ২০১৪ এবং ২০১৬ সালে টানা তিনবার এশিয়া কাপ বাংলাদেশে আয়োজন করে এসিসি। বাণিজ্যিকভাবে লাভবান হওয়ায় প্রত্যেকবারই এসিসির আগ্রহের কেন্দ্রে ছিল বাংলাদেশ। ঘরের মাঠে আয়োজকদের পাশাপাশি ক্রিকেটাররাও ছিলেন সফল।

এবারের এশিয়া কাপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ‘এ’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব খেলে আসা দল হংকং। সেরা দুই দল ২৮ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে।

ওয়ানডে ফরম্যাটে এশিয়া কাপ সবথেকে বেশি ঘরে তুলেছে ভারত ও শ্রীলঙ্কা। দুই দল পাঁচবার করে জিতেছে শিরোপা। পাকিস্তান জিতেছে দুবার। ২০১২ সালে মাত্র ২ রানের জন্য হারিয়েছিল শিরোপা। নয়তো ৬ বছর আগেই শিরোপার ক্ষুধা মিটে যেত টাইগারদের। এবার পারবে কী টাইগাররা শিরোপার ক্ষুধা মিটাতে?

গতকাল দুবাইয়ে ট্রফি উন্মোচনের অনুষ্ঠান শেষে ছয় দলের অধিনায়ক সংবাদ সম্মেলন করেছেন। বাংলাদেশের দলপতি বলেছেন, ‘শুরুটা ভালো করতে চাই। আমরা কিভাবে শুরু করছে সেটার ওপর নির্ভর করছে এশিয়া কাপে আমাদের যাত্রা। শ্রীলঙ্কাকে হারাতে হলে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে। আমরা যদি শুরুটা ভালো করি তাহলে আমাদের অনেক দূর যাওয়া সম্ভব।’