মর্নিংসান২৪ডটকম Date:১১-১০-২০১৮ Time:৬:৩৪ অপরাহ্ণ


আফগানিস্তানে তালেবান হামলায় ১৫ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমে ওয়ারদাক এলাকায় তালেবানদের সঙ্গে লড়াইয়ে অন্তত ১৫ আফগান সীমান্ত পুলিশ নিহত হয়েছে। সংঘর্ষে নিহত হয়েছে ২১ তালেবান যোদ্ধা।

বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে আফগান কর্মকর্তারা জানিয়েছেন।

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ কুন্দুজের প্রাদেশিক কাউন্সিলের সদস্য অমরউদ্দিন ওয়ালি জানিয়েছেন, তালেবান যোদ্ধারা কালা-ই-জাল জেলার সীমান্ত চৌকিতে হামলা চালালে আধা-সামরিক সীমান্ত পুলিশের ১৫ সদস্য নিহত হয়। এছাড়া আরো সাত পুলিশ আহত হয়েছে।

এদিকে দেশটির জাতীয় নিরাপত্তা পরিচালকের দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, আগামী ২০ অক্টোবর পার্লামেন্ট নির্বাচনকে কেন্দ্র করে জ্যেষ্ঠ তালেবান নেতারা হামলার পরিকল্পনার জন্য জড়ো হয়েছিল। বিমান হামলার সহযোগিতা নিয়ে আফগান স্পেশাল ফোর্স জ্যেষ্ঠ কমান্ডারসহ ২১ তালেবান যোদ্ধাকে হত্যা করেছে।




আফগানিস্তানে তালেবান হামলায় ১৫ পুলিশ নিহত
যুগের সাথে তাল মিলিয়ে ফ্যাশন সচেতনতা বাড়ছে : সাংবাদিক শুকলাল দাশ
চট্টগ্রাম বিমানবন্দরে ৪০টি স্বর্ণের বারসহ দুই কর্মচারী আটক
চিটাগাং মেট্টোপলিটন শপ্ ওনার্স এসোশিয়েশনের মত বিনিময় সভা অনুষ্ঠিত
ইসলামী ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ
বিনিয়োগে প্রথম পছন্দ চট্টগ্রাম শীর্ষক গোলটেবিল বৈঠক
ইসলামী ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ
বন্দর নগরী চট্টগ্রামে ব্যাংক এশিয়া চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় উদ্বোধন
শাহ আমানত বিমানবন্দর থেকে ৮২টি সোনার বার উদ্ধার
পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «