মর্নিংসান২৪ডটকম Date:১৪-১০-২০১৮ Time:৫:২৯ অপরাহ্ণ


চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিবহন ধর্মঘট

চট্টগ্রাম অফিস: নগরীর শাহ আমানত সেতু ও গরিব উল্লাহ শাহের মাজার এলাকায় হানিফ পরিবহন ও হানিফ সুপার সার্ভিসের বাস ও কাউন্টার ভাঙচুর এবং তালা লাগানোর প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক গ্রুপের এক পক্ষ।

রোববার সকাল থেকে সবগুলো পরিবহন সার্ভিস চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। এসময় দক্ষিণ চট্টগ্রামের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, গতকাল শনিবার দুপুরে দামপাড়া এলাকায় হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারে ভাংচুর চালায় একদল যুবক। এরপর শাহ আমানত সেতু এলাকায় হানিফ পরিবহন ও হানিফ সুপার কাউন্টারেও তালা লাগানো হয়। যখন হানিফ সুপারের কাউন্টারে তালা লাগানো হচ্ছিল তখন আমরা বাকলিয়া থানা পুলিশকে বিষয়টি অবহিত করলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে দক্ষিণ চট্টগ্রামের সবগুলো রুটে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

কক্সবাজার রুটের পাশাপাশি চট্টগ্রাম-বান্দরবান এবং দক্ষিণ চট্টগ্রামের সবগুলো রুটেও বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ জানান।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় সকাল থেকে শাহ আমানত সেতু এলাকায় দাঁড়িয়ে ছিলেন শত শত লোকজন। বাস চলাচল না করায় অনেকে বাসায় ফিরে গেছেন। এছাড়া অনেক যাত্রী অটোরিকশায় তাদের গন্তব্যস্থলে যান।