মর্নিংসান২৪ডটকম Date:১৯-১০-২০১৮ Time:৫:৫৪ অপরাহ্ণ


নিউজ ডেস্ক  ::  সৌদি আরবে চার দিনের সফর শেষে আজ দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার রাতে মক্কায় এশার নামাজের পর প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা ওমরাহ পালন করেন।এরআগে প্রধানমন্ত্রী জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের চ্যান্সারি ভবনের ভিত্তিফলক উন্মোচন করেন।

এরপর তিনি জেদ্দা কনফারেন্স প্যালেসে কিছু সময় কাটিয়ে সেখানে আছরের নামাজ আদায় করার পর মক্কার উদ্দেশে রওনা হন।বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী সৌদি সরকারের বিশেষ বিমানে মদিনা থেকে জেদ্দায় আসেন।

বুধবার রাতে মদিনায় মসজিদ-ই-নববীতে এশার নামাজ আদায় করার পর নূর নবীজি হজরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর রওজা মুবারক জিয়ারত করেন প্রধানমন্ত্রী।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে চার দিনের সফরে মঙ্গলবার সৌদি আরব পৌঁছান শেখ হাসিনা। সফরের দ্বিতীয় দিন রিয়াদে তিনি বাদশাহ সালমানের সঙ্গে বৈঠক শেষে রাজকীয় প্রাসাদে মাধ্যহ্ন ভোজে অংশ নেন।

ওই দিন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গেও বৈঠক করেন তিনি।প্রধানমন্ত্রী বুধবার রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনও উদ্বোধন করেন। এছাড়া সৌদি ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে তিনি বৈঠক করেন শেখ হাসিনা।
মর্নিংসান/এসএ