মর্নিংসান২৪ডটকম Date:২১-১০-২০১৮ Time:৭:০৮ অপরাহ্ণ


লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, শরীর চর্চার ওপরও গুরুত্বারোপ করতে হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের ছেলেমেয়েরা যেন মনযোগ দিয়ে লেখাপড়া করে। লেখাপড়ার সাথে সাথে তাদের খেলাধুলা, শরীর চর্চার ওপরও গুরুত্বারোপ করতে হবে। কারণ যতবেশি খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা সম্পৃক্ত করতে পারবে তত বেশি তাদের চরিত্র দৃঢ় হবে, সুস্বাস্থ্যের অধিকারী হবে।

তিনি বলেন, আমি আমার বর্তমানকে তরুণ প্রজন্মের জন্য উৎসর্গ করেছি। যাদের হাতে তৈরি হবে এ দেশের মানুষের ভবিষ্যত। আমরা তো চলেই যাচ্ছি। কিন্তু বর্তমানে যতটুকু কাজ আমরা এগোতে পারি, সেটা আমরা উৎসর্গ করেছি তরুণ প্রজন্মের জন্য।

রোববার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন উপজেলা পর্যায়ের ৬৬টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম, ৬টি জেলার যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টি স্পোর্টস ইন্ডোর কমপ্লেক্স উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার সঙ্গে সঙ্গে খেলাধুলা একান্তভাবে অপরিহার্য। খেলাধুলার সঙ্গে আমাদের শিশু-তরুণরা যত বেশি সম্পৃক্ত হবে-আমি মনে করি শারিরীকভাবে তারা সুস্থ থাকবে, মানসিকভাবে তারা দৃঢ়চেতা হবে, মনোবল বৃদ্ধি পাবে, দেশ ও জাতির জন্য তারা গৌরব বয়ে আনবে, পরিবারের জন্য গৌরব বয়ে আনবে।

তিনি বলেন, সারা বাংলাদেশে আমাদের ছেলেমেয়েরা খেলাধুলা করতে পারে সেদিকে লক্ষ্য রেখে মিনি স্টেডিয়াম করে দিচ্ছি। আমরা চাই ছেলেমেয়েরা যেনো আরো বেশি খেলাধুলায় সম্পৃক্ত থাকে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপই নেবে বলে প্রতিশ্রুতি দেন শেখ হাসিনা।




টেকসই উন্নয়নের জন্য গবেষণার বিকল্প নেই: প্রধানমন্ত্রী
একনেকে ৭ প্রকল্পের অনুমোদন
স্বার্থানেষীরা রোহিঙ্গাদের খারাপ কাজে লাগাতে পারে, শঙ্কা প্রধানমন্ত্রীর
ফেনীর সেই ছাত্রীর ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর
খালেদা জিয়া প্যারোলে মুক্তি চাইলে আবেদন করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
টেলি সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
কারও সঙ্গে যুদ্ধ করব না আমরা: প্রধানমন্ত্রী
ফুটবল খেলা দেখতে স্টেডিয়ামে প্রধানমন্ত্রী
রমজানে দ্রব্যমূল্যে না বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর