‘হাত ধোবো নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্যসম্মত’

'হাত ধোবো নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্যসম্মত'
‘হাত ধোবো নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্যসম্মত’

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্যানিটেশন ও হাত ধোয়া দিবস-২০১৮ পালিত হয়েছে।

টেকসই উন্নয়ন-স্বাস্থ্য সম্মত স্যানিটেশন এবারের প্রতিপাদ্য বিষয় ‘হাত ধোবো নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্যসম্মত’।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন স্যানিটেশন পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ জামাল উদ্দিন ফকির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাহানাজ পারভীন, বিশেষ অতিথি ছিলেন স্বশাসিত ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেসি গ্রুপ অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও ইউপি চেয়ারম্যান স্বপন দাশ ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার।

মৎস্য ও কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইউনুস আলী শেখ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ সরফরাজ আলী, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ মিত্র, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান এ্যাড. হীটলার গোলদার ও আলহাজ্ব শেখ শহীদুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি নিখিল চন্দ্র দাস, শিক্ষক প্রদ্যুৎ কুমার দাশ, শিক্ষিকা মোছা. নিলুফার ইয়াসমিন, শিক্ষার্থী মোসাঃ নুসরাত নাহার মীম, মোছা. রুবিনা আক্তার, উপ-সহকারী কৃষি অফিসার প্রদীপ কুমার মন্ডল, এফপিআই সঞ্জন কুমার নন্দী, কমিউনিটি কিনিকের পে সেলিনা আক্তার ও রিংকু বাছাই প্রমুখ।