মর্নিংসান২৪ডটকম Date:০৪-১১-২০১৮ Time:১২:২৭ অপরাহ্ণ


চট্টগ্রাম নিউজ  ::     জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে অশুভ সাম্প্রদায়িক শক্তি নতুন করে মাথাচাড়া দিয়ে উঠতে পারে বলে মন্তব্য করেছেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়।গতকাল  শনিবার ৩ নভেম্বর বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ের কথা আমরা ভুলিনি। ২০১৩-১৪ সালের স্মৃতিও আমাদের জন্য সুখকর নয়। নির্বাচন সামনে রেখে কোনো অপশক্তি যেন নতুন করে অঘটন ঘটাতে না পারে সেদিকে আমাদের তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। ধর্ম-বর্ণ-লিঙ্গ পরিচয়ে কেউ যেন নিগ্রহের শিকার না হয় সে ব্যাপারেও সতর্ক থাকতে হবে।

রোববার (৪ নভেম্বর) এমএম আলী সড়কের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্প্রীতি বাংলাদেশের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ করার ঘোষণাও দেন তিনি। তিনি জানান, গত ৭ জুলাই ঢাকার জাতীয় জাদুঘর মিলনায়তনে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করে সম্প্রীতি বাংলাদেশ। বাঙালির অসাম্প্রদায়িক আদর্শ নিয়ে সবার কাছে যেতে চাই আমরা।

তরুণদের মধ্যে এ সংগঠন সাড়া জাগাতে পেরেছে। প্রবাসী বাঙালিদের সাড়াও পাচ্ছি আমরা। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা শুধু নয় অতীতের অনেক বড় বড় আন্দোলন সংগ্রামের সূতিকাগার বীর চট্টলা যে অসাম্প্রদায়িক চেতনার এক পবিত্র ভূমি তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। নানা ধর্ম-বর্ণের মানুষের সহাবস্থান এ মাটিতে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কবি-সাংবাদিক রাশেদ রউফ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, বাংলাদেশ জন্মাষ্টমী পরিষদের সম্পাদক গৌরাঙ্গ দে, সংস্কৃতি সংগঠক অনুপ সাহা, আবৃত্তিশিল্পী মুহাম্মদ মুজাহিদুল ইসলাম প্রমুখ।
মর্নিংসান/এসএ