মর্নিংসান২৪ডটকম Date:০৬-১১-২০১৮ Time:১১:৪৩ পূর্বাহ্ণ


চট্টগ্রামনিউজ   ::        বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন গত ৪ বছরে শুধুমাত্র চন্দনাইশে ৬০০ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। যা স্বাধীনতার পর আর কোন জনপ্রতিনিধির পক্ষে করা সম্ভব হয়নি।

চন্দনাইশ সাতকানিয়ার উন্নয়নে অতীতের সকল রেকর্ড ভঙ্গ হয়েছে উল্লেখ করে নজরুল ইসলাম চৌধুরী আরো বলেন এখন চন্দনাইশে আর কোন কাঁচা সড়ক খুঁজে পাওয়া যাবেনা। চন্দনাইশের প্রত্যেকটি সড়ক সংস্কার করা হয়েছে। নতুন নতুন রাস্তা নির্মাণ করে মানুষের দুর্ভোগ কমিয়ে আনা হয়েছে।

সাংসদ নজরুল ইসলাম চৌধুরী বলেন, এখন আর মানুষকে কাঁদা ময়লা মাড়িয়ে হাটতে হয়না। তাছাড়া উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন ও পর্যাপ্ত বরাদ্দ দেয়া হয়েছে।

প্রয়োজনীয় খাল খনন করে দেয়ায় পানি প্রবাহ বৃদ্ধি পেয়েছে। পানি দ্রুত নিষ্কাশিত হওয়ায় চাষাবাদ আগের যে কোন সময়ের চেয়ে বেড়েছে। তিনি আরো বলেন, চন্দনাইশ সাতকানিয়ার দুঃখ হিসাবে পরিচিত শঙ্খনদের ভাঙ্গন থেকে রক্ষা করতে চন্দনাইশ ও সাতকানিয়া অংশে প্রায় আড়াইশ কোটি টাকার প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হয়েছে।

চন্দনাইশের উন্নয়ন দেখে বোঝা যায় সারাদেশে কি পরিমাণ উন্নয়ন হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা প্রতীকের প্রার্থীদের জয়ী করে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে সকলের প্রতি আহ্বান জানাই।
মর্নিংসান/এসএ