মর্নিংসান২৪ডটকম Date:১২-১১-২০১৮ Time:১১:৫৫ পূর্বাহ্ণ


চট্টগ্রাম নিউজ  ::     হাটহাজারীতে ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে অসহায় ও দুস্থ পরিবারের জন্য আবাসন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বিগত প্রায় ৪ মাস পূর্বে আবাসন নির্মাণ কাজ শুরু হয়ে ইতোমধ্যে তালিকাভুক্তদের জন্য আবাসন নির্মাণ কাজ শেষ করা হয়েছে।

বতর্মান সরকারের প্রধানমন্ত্রী ঘোষিত ‌‌জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় দূযোর্গ ব্যবস্থাপনা দপ্তরের অর্থায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় এ প্রকল্প বাস্তবায়ন করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ জানান, হাটহাজারী উপজেলায় ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার রয়েছে। প্রতি ইউনিয়নে সরকারের নিদের্শনানুসারে অসহায় দুস্থ পরিবারের জন্য ১৮টি বসত ঘর নির্মাণ করা হয়েছে। তাছাড়া পৌরসভায় ১২টি ঘর নির্মাণ করা হয়েছে।

প্রতি ওয়ার্ডে ২ জন অসহায় দুস্থ পরিবারের মধ্যে ১ লাখ টাকা ব্যয়ে টিনসেটের নির্মিত ঘর প্রদান করা হয়েছে। অসহায় দুস্থদের তালিকা কীভাবে সংগ্রহ করা হয়েছে এব্যাপারে তার কাছে (পিআইও) জানতে চাইলে তিনি জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে দুস্থদের তালিকা সংগ্রহ করা হয়েছে।

উপজেলার আওতাধীন ২শ ৭০টি পরিবারের জন্য এসব আবাসন বরাদ্ধ দেওয়া হয়েছে। মন্ত্রণালয় থেকে মোট ২ কোটি ৭০ লাখ টাকা প্রাপ্ত বরাদ্ধের অর্থ দিয়ে এসব গৃহ নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন দেশের কোনো লোক গৃহহীন থাকবে না।

প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের জন্য দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এর ব্যবস্থাপনা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় এ প্রকল্প বাস্তবায়ন করেন। উপজেলার আওতাধীন গৃহহীন পরিবার সরকার প্রদত্ত এসব আবাসন পেয়ে তাদের মাথা গুজার ঠাঁই হয়েছে বলে জানান তিনি।
মর্নিংসান/এসএ