মর্নিংসান২৪ডটকম Date:১৪-১১-২০১৮ Time:৫:২৭ অপরাহ্ণ


নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ, পুলিশের গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ

নিউজ ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে।

দলীয় মনোনয়ন ফরম কিনতে আসা নেতা-কর্মীদের চাপে আটকে পড়া রাস্তা স্বাভাবিক করা নিয়ে দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

বুধবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপির হামলায় বিষয়ে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন বলেন, বিনা উসকানিতে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেছে। দলীয় মনোনয়ন ফরম কিনতে আসা নেতা-কর্মীদের চাপে আটকে পড়া রাস্তায় যান চলাচল যেন স্বাভাবিক থাকে সেজন্য পুলিশ শুধু তাদের (বিএনপি নেতাকর্মীদের) রাস্তা থেকে সরে যেতে বলেছিল। কিন্তু তারা এ কথা না শুনে হঠাৎ করে বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা করে। পরে তারা আমাদের দু’টি গাড়ি পুড়িয়ে দেয়। আমাদের কয়েকজন সদস্যও এ ঘটনায় আহত হয়েছেন।

আজ ছিল বিএনপির মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিন। এদিনও মনোনয়ন ফরম কিনতে আসা নেতা-কর্মীদের চাপে রাজধানীর নয়াপল্টনের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ রাস্তা স্বাভাবিক করতে নেতা-কর্মীদের অনুরোধ জানায়। একপর্যায়ে দুইপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে পুলিশ ও নেতা-কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছুড়ে। এ সময় নেতা-কর্মীরা কার্যালয়ের সামনে থাকা বেশ কয়েকেটি পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এদিকে দুপুর দেড়টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে পুলিশের পিকআপ ভ্যানে দেওয়া আগুন নেভানোর কাজ করছিলেন। তবে এ সময়ও দলীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীরা অবস্থান করে মিছিল করছিলেন।