মর্নিংসান২৪ডটকম Date:১৮-১১-২০১৮ Time:৬:৩৩ অপরাহ্ণ


‘নির্বাচনে দায়িত্ব পেলে পেশাদারিত্বের সাথে কাজ করবে সেনাবাহিনী’

নিউজ ডেস্ক: সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, আগামী মাসে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে, সেখানে আমাদের সেনাবাহিনীকে সম্ভবত নিয়োগ করা হবে। যদি নির্বাচনে আমাদের নিয়োজিত করা হয় তাহলে আমরা পেশাদারিত্বের সাথে কাজ করব।

রোববার দুপুরে সাভার সেনানিবাসে সিএমপি সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রাপ্তির বিরল সম্মান ও গৌরব অর্জন করায় ‘এডহক ১১বীর (মেক) এর সকল সদস্যকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন এবং কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্য নিষ্ঠার স্বীকৃতি স্বরুপ অর্জিত পতাকার মর্যাদা রক্ষার জন্য যেকোন ত্যাগ স্বীকারে সব সময় প্রস্তুত থাকার নির্দেশ প্রদান করেন।

সেনাপ্রধান বলেন, ‘দেশের প্রয়োজনে সেনাবাহিনী সবসময় প্রস্তুত। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে নির্বাচনে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী। শান্তিপূর্ণভাবে যাতে একটা জাতীয় নির্বাচন অনুষ্ঠিত ও সম্পন্ন হয় সেই লক্ষ্যে সেনাবাহিনীকে কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অতুলনীয় ভূমিকা রয়েছে। পরবর্তীকালে এর অপরিসীম গুরুত্ব অনুধাবন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ বাহিনীকে বিশ্বের একটি আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। আর সে স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনিদের্শনায় সেনাবাহিনীর কলেবর বৃদ্ধি হচ্ছে।’

এর আগে সেনাপ্রধানকে স্বাগত জানান ৯ম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. আকবর হোসেনসহ প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা।