মর্নিংসান২৪ডটকম Date:০৮-১২-২০১৮ Time:৫:২৬ অপরাহ্ণ


চেটেপুটে খান চিলি গার্লিক চিকেন

নিউজ ডেস্ক: মুখরোচক যে কোনো পদ মানেই চিকেন। মন ভরে চেটে পুটে খান। চিকেনের কত রকমের সুস্বাদু রেসিপি রয়েছে। চিকেন কষা, চিলি চিকেন, চিকেন দো-পেঁয়াজা, চিকেন মাঞ্চুরিয়ান, চিকেন রেজালা, চিকেন কোর্মা, সেজুয়ান ইত্যাদি ইত্যাদি। আজ রয়েছে চিকেনের একটি সুস্বাদু আইটেম চিলি গার্লিক চিকেন। চলুন জেনে নেয়া যাক কিভাবে তৈরি করবেন চিলি গার্লিক চিকেন?

চিলি গার্লিক চিকেন বানাতে যা যা লাগবে:

চিকেন ১ কেজি (ছোট ছোট টুকরো করে কাটা), রসুন কুচি ৪ টেবিল চামচ, মাখন ৩ টেবিল চামচ, পরিমাণমতো মতো নুন, গোল মরিচের গুঁড়ো আর চিলি ফ্লেক্স, স্বাদ মতো পেঁয়াজ কলি (মিহি কুচি করা), তেল ২ কাপ (৫০-৬০ গ্রাম), চালের গুঁড়ো আধা কাপ।

চিলি গার্লিক চিকেন বানানোর পদ্ধতি:

ছোট ছোট চিকেনের টুকরোগুলো ভাল করে ধুয়ে জল ঝরিয়ে নিন। তারপর চালের গুঁড়ো, অর্ধেক রসুন কুচি, নুন, চিলি ফ্লেক্স ও গোল মরিচের গুঁড়ো দিয়ে আলতো করে মেখে নিন। এবার তেল গরম হলে চিকেনের টুকরোগুলো সোনালি করে ভেজে তুলে ফেলুন।

এরপর কড়াইতে মাখন দিন। মাখনের মধ্যে রসুন কুচি দিয়ে নেড়েচেড়ে নিন। রসুনের গন্ধ বের হলে ভাজা চিকেনের টুকরোগুলো দিয়ে দিন। স্বাদ অনুযায়ী চিলি ফ্লেক্স ও গোল মরিচের গুঁড়ো আরও একবার উপর থেকে ছড়িয়ে দিন। ৪-৫ মিনিট ভাল করে নেড়েচেড়ে ভাজুন।

পেঁয়াজ কলি কুচি ছড়িয়ে দিয়ে গরম গরম পরিবেশন করুন রেস্তোরাঁর মতো চিলি গার্লিক চিকেন।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «