মর্নিংসান২৪ডটকম Date:১০-১২-২০১৮ Time:৫:১১ অপরাহ্ণ


নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ শুরু

নিউজ ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের প্রতীক বরাদ্দ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার বেলা ১১টায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকার ১৫টি আসনের প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হলো।

রাজধানীর সেগুনবাগিচা থেকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা জেলা ও মহানগরীর সংসদীয় আসনে প্রার্থীদের প্রতীক দেওয়া হয়। প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম।

প্রতীক বরাদ্দ কার্যক্রমের শুরুতেই ঢাকা-৪ ও ঢাকা-৫ আসনের প্রার্থীদের প্রতীক তুলে দেওয়া হয়। বিভাগীয় কমিশনার (সার্বিক) তারিকুল ইসলাম প্রার্থীদের নাম ঘোষণা করেন এবং ওই প্রার্থী বা তার প্রতিনিধির হাতে প্রতীক তুলে দেওয়া হয়।

প্রতীক পেয়েই প্রচার উৎসবে নেমে পড়ছেন প্রার্থী ও কর্মী-সমর্থকরা। তবে প্রচারের সময় যাতে আচরণ বিধিমালা লঙ্ঘন না হয়, সে জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে ইসি। এছাড়া প্রতীকের যেন পরিবর্তন না হয় সেজন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা: নওফেল» « আমি সিকিউরিটির কাজও করেছি, সেই কাজের মধ্যে কোনো লজ্জা ছিলো না: শিক্ষা উপমন্ত্রী নওফেল» « বহদ্দারহাট থেকে নিউমার্কেট অক্সিজেন থেকে আগ্রাবাদ ভাড়া ৫ টাকা।» « মিতালী ক্লাবের রাত্রিকালীন ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন।» « গণতন্ত্রের ধারক, বাহক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সুশাসন প্রতিষ্ঠিত: মফিজুর রহমান» « ইয়াবা সহ রোহিঙ্গা আটক।» « টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে এমভি পারিজাত ও এমভি দোয়েল পাখি-১ নৌযান চলাচল নিষেধাজ্ঞা।» « বঙ্গবন্ধুর একমাত্র লক্ষ্য ছিল এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি: শেখ হাসিনা» « টুঙ্গিপাড়ায় পৌঁছে বাবার কবরে প্রধানমন্ত্রীর কোরআন তেলাওয়াত» « মহামায়া যেন এক মায়াজাল।» «