মর্নিংসান২৪ডটকম Date:১০-১২-২০১৮ Time:৫:১১ অপরাহ্ণ


নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ শুরু

নিউজ ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের প্রতীক বরাদ্দ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার বেলা ১১টায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকার ১৫টি আসনের প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হলো।

রাজধানীর সেগুনবাগিচা থেকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা জেলা ও মহানগরীর সংসদীয় আসনে প্রার্থীদের প্রতীক দেওয়া হয়। প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম।

প্রতীক বরাদ্দ কার্যক্রমের শুরুতেই ঢাকা-৪ ও ঢাকা-৫ আসনের প্রার্থীদের প্রতীক তুলে দেওয়া হয়। বিভাগীয় কমিশনার (সার্বিক) তারিকুল ইসলাম প্রার্থীদের নাম ঘোষণা করেন এবং ওই প্রার্থী বা তার প্রতিনিধির হাতে প্রতীক তুলে দেওয়া হয়।

প্রতীক পেয়েই প্রচার উৎসবে নেমে পড়ছেন প্রার্থী ও কর্মী-সমর্থকরা। তবে প্রচারের সময় যাতে আচরণ বিধিমালা লঙ্ঘন না হয়, সে জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে ইসি। এছাড়া প্রতীকের যেন পরিবর্তন না হয় সেজন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।




সীতাকুণ্ডে পিকনিক বাসে ট্রেনের ধাক্কা, আহত ১০
একাদশ জাতীয় সংসদের হুইপ হলেন পটিয়ার সামশুল হক চৌধুরী
ব্রাজিলে বাঁধ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫৮
টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান করলেন সিইসি
প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকছে ৬ মন্ত্রণালয়
বিশ্ব গণমাধ্যমে শেখ হাসিনাকে বিজয়ের খবর
গত ১০ বছর দেশের মানুষের উন্নয়নে কাজ করেছি: প্রধানমন্ত্রী
সরকারী চাকরিতে প্রবেশের বয়সসীমা থাকবে না: ঐক্যফ্রন্টের ইশতেহার
‘বিএনপি-জামায়াতের শাসনকালে সন্ত্রাস, দুর্নীতি আর লুটপাট হয়েছে’
পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «