মর্নিংসান২৪ডটকম Date:২৩-১২-২০১৮ Time:৫:২৫ অপরাহ্ণ


সমাজসেবী ক্যাটরিনা

বিনোদন ডেস্ক: অভিনয় আর সৌন্দর্য দিয়ে পরিচিত বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। তবে তিনি যে সামাজিক কাজেও যুক্ত থাকেন, তার খবর পাওয়া গেল। নিজের মায়ের প্রতিষ্ঠিত একটি স্কুলে আর্থিক সাহায্য দিয়ে সমাজসেবায় অংশগ্রহণ করেন এই অভিনেত্রী। স্কুলটি তৈরি হয়েছে পিছিয়ে পড়া ছেলেমেয়েদের পড়ালেখার জন্য।

অভিনয় ও মঞ্চ পারফরম্যান্সের আয় দিয়ে অর্থ সাহায্য করলেন তার মায়ের হাতে গড়া স্কুলে। নাম মাউন্টেনভিউ স্কুল। তামিলনাড়ুর এই স্কুল অবহেলিত ও পিছিয়ে পড়া ছেলেমেয়েদের লেখা পড়ার ব্যবস্থা করে। মায়ের বেসরকারি এই উদ্যোগের সঙ্গে যুক্ত হলেন ক্যাট।

গত বছর টাইগার জিন্দা হ্যায় সিনেমায় অভিনয়ের পর এ বছর বড় ক্যানভাসের ছবি ছিল থাগস অব হিন্দোস্থান। সেখানে নিজেকে দারুণ আবেদনময়ী রূপে উপস্থাপন করেছিলেন বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ। সিনেমাটিতে ছিলেন বলিউডের দুই মহাতারকা অমিতাভ বচ্চন ও আমির খানও। যদিও সিনেমাটি শেষ পর্যন্ত বক্স অফিসে আলোর মুখ দেখেনি।

সম্প্রতি মুক্তি পেল শাহরুখ খানের সঙ্গে জিরো ছবিটি। যদিও প্রথম দিনের আয়ের রেকর্ডে পেছনে ফেলতে পারেনি সঞ্জু ও থাগস অব হিন্দোস্থানকে। এ নিয়ে অবশ্য ভাবছেন না ক্যাট। তিনি এই মুহূর্তে ব্যস্ত সেবামূলক কাজ নিয়ে।

অভিনয়ের পাশাপাশি সমাজসেবা নিয়ে পরিকল্পনা তার পরিকল্পনার কথা জানতে চাইতে ক্যঅট বলেন, ‘আমি এই সমাজসেবা নিয়ে চিন্তা করছি। কিন্তু এখন মনোযোগ কেবলই স্কুলটি নিয়ে। আমার মা যেভাবে ভাবছেন, সেভাবে আমিও ভাবছি।’

ক্যাট জানান, স্কুলটিতে আরও ক্লাসরুম যুক্ত করার কাজ চলছে। তিনি আরও বলেন, ‘আমার মা আমাকে স্কুলটির জন্য অর্থ জোগাড় করতে যোগাযোগ করেন। আমি স্কুলটি নিয়ে মানুষের সঙ্গে কথা বলছি। তাদের মধ্যে বিষয়টি নিয়ে সচেতনতা তৈরি করছি।’