মর্নিংসান২৪ডটকম Date:২৪-০১-২০১৯ Time:৫:০২ অপরাহ্ণ


কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে ৩ মাদকবিক্রেতা নিহত

চট্টগ্রাম অফিস: কক্সবাজারের টেকনাফ ও মহেশখালীতে পুলিশ ও র‌্যাবের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে ৩ মাদকবিক্রেতা নিহত হয়েছে।

বৃহস্পতিবার ভোরে টেকনাফের বাহারছড়া ঘাট ও বুধবার মধ্যরাতে মহেশখালীর শাপলাপুরে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন হলেন মহেশখালীর মাতারবাড়ির মিয়াজীপাড়ার জাকির হোসাইনের ছেলে হেলাল (৩০)। বাকি দু’জনের পরিচয় জানা যায়নি।

টেকনাফ র‌্যাব ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার ভোরে টেকনাফের সাবরাং ইউনিয়নের খুরেরমুখ সংলগ্ন মেরিন ড্রাইভ এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালালে মাদক বিক্রেতারা পিছু হটে। এসময় ঘটনাস্থল থেকে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া ৫০ হাজার পিস ইয়াবা, দু’টি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান ও ১৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। নিহত দুই মাদক বিক্রেতার পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

তিনি জানান, মরদেহ দু’টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বুধবার রাতে উপজেলার মাতারবাড়ি হংস মিয়াজীপাড়া এলাকা থেকে শীর্ষ সন্ত্রাসী ও ১৪ মামলার আসামি হেলালকে গ্রেফতার করে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী রাত সাড়ে ১২টার দিকে হেলালকে নিয়ে শাপলাপুর ঢালায় অস্ত্র উদ্ধারে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়েই তার সহযোগীরা গুলি ছোড়ে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে সন্ত্রাসীরা পিছু হটে। এসময় ঘটনাস্থল থেকে হেলালের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া দুইটি দেশীয় অস্ত্র ও ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশের কনস্টেবল টুটুল বড়ুয়া, মো. ফরহাদ, মো. নাসির ও মো. শাহজাদা আহত হয়েছেন। হেলালের বিরুদ্ধে থানায় ডাকাতি, হত্যা, অস্ত্র মামলাসহ মোট ১৪টি মামলা রয়েছে।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «