আবুধাবিতে প্রতিরক্ষা প্রদর্শনীতে প্রধানমন্ত্রী

আবুধাবিতে প্রতিরক্ষা প্রদর্শনীতে প্রধানমন্ত্রী
আবুধাবিতে প্রতিরক্ষা প্রদর্শনীতে প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে প্রতিরক্ষা প্রদর্শনীতে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও যুবরাজসহ বেশকিছু গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এছাড়া জ্বালানি খাতসহ বেশ কিছু চুক্তি সই’য়ের কথা রয়েছে।

এরআগে জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই-০০৪ ফ্লাইটে জার্মানির মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী।

রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে পৌঁছান।
বিমানবন্দরে তাকে স্বাগত জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। উপস্থিত ছিলেন শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন।

এরপর বেলা সাড়ে ১১টার পর প্রধানমন্ত্রী যান আবুধাবি ন্যাশনাল এক্সিভিশন সেন্টার- এডনেকে। আমিরাতের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে সেখানে আয়োজিত ১৪তম আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেন শেখ হাসিনা। প্রদর্শনীতে তুলে ধরা বিভিন্ন আধুনিক সমর সরঞ্জাম পরিদর্শন করেন তিনি।

এছাড়াও আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।