পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন

পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন
পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেস্ক: পিলখানায় বিডিআর বিদ্রোহে ৫৭ কর্মকর্তাসহ ৭৪ জন শহীদদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

সোমবার বনানীর সামরিক কবরস্থানে শহীদদের কবরে প্রথমেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল মো. সরোয়ার হোসেন ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সম্মিলিতভাবে বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পুস্পস্তবক অর্পণ শেষে শহীদ সেনা কর্মকর্তাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা শহীদদের প্রতি স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এছাড়াও সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতমের ব্যবস্থা করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত-এর আয়োজন করা হয়। উক্ত মাহফিলে সেনাবাহিনীর সকল স্তরের সদস্যরা অংশগ্রহণ করেন।