মর্নিংসান২৪ডটকম Date:২৫-০২-২০১৯ Time:৫:৩৭ অপরাহ্ণ


বিএনপি শুধু নালিশই করতে পারে: কাদের

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি শুধু নালিশই করতে পারে। কারণ নালিশ করাই তাদের কাজ। আর সব বিষয়ে নাক গলায়।

সোমবার বিকেল পৌনে ৪টায় রাজধানীর ফার্মগেটে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের (এমআরটি) লেন-৬ এর স্টিল স্ক্রু পাইল ড্রাইভিং কাজের উদ্বোধন শেষে একথা বলেন তিনি।

পিলখানা হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, পিলখানা এতো বড় মামলা। এতো আসামি ও সাক্ষী, তারপরেও বিচারকাজ সম্পন্ন হয়েছে। এটা নিয়ে দেশ-বিদেশে কোথাও সমালোচনা নেই। অভিযোগ শুধু বিএনপির। তারা রাজনৈতিক কারণে পিলখানা হত্যাকাণ্ডের বিচার নিয়ে প্রশ্ন তুলছে। পিলখানা হত্যার বিচারকার্য ইতিহাসে বিরল। এ বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির ধন্যবাদ দেয়া উচিত ছিল। তারা ধন্যবাদ জানানোর সংস্কৃতি জানে না। তাদের নালিশ ছাড়া আর কিছুই করার নেই।

চকবাজার ট্র্যাজেডি নিয়ে শিল্পমন্ত্রীসহ আওয়ামী লীগের কয়েক নেতার মন্তব্য বিতর্ক সৃষ্টি করবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের ব্যক্তিগত মন্তব্য। সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হতাহতদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। সেই সঙ্গে পুরান ঢাকা থেকে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল সরানো হচ্ছে।